সাংবাদিকের বিরুদ্ধে রাজপথে নরসুন্দররা

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

সাংবাদিকের বিরুদ্ধে রাজপথে নরসুন্দররা

কুড়িগ্রাম প্রতিনিধি ৬:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
সাংবাদিকের বিরুদ্ধে রাজপথে নরসুন্দররা

‘অন্যায়’ অভিযোগ, ‘মিথ্যা’ অপ্রচার ও কটুক্তির প্রতিবাদে কুড়িগ্রাম নরসুন্দর সমিতির উদ্যোগে ধর্মঘট পালন করা হয়েছে। রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার সকল সেলুন বন্ধ রেখে ধর্মঘট পালন করেন তারা।

এরপর কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন নরসুন্দররা।

এতে বক্তব্য দেন, জেলা নরসুন্দর সমিতির সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র শীল, সহ-সভাপতি স্বপন চন্দ্র শীল, প্রচার সম্পাদক তাপস চন্দ্র শীল, সাংগাঠনিক সম্পাদক ফনিন্দ্রনাথ শীল, সদস্য আবু বক্কর, নিরাঞ্জন শীল প্রমুখ।

বক্তারা বলেন, আমরা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের চুল, দাড়ি কাটার সেবামূলক কাজ করি। অথচ কুড়িগ্রাম শহরের স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক পরিচয়ে মোল্ল্যা হারুন দীর্ঘদিন ধরে আমাদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি প্রদান করে আসছে।

তারা বলেন, এর প্রতিবাদ করায় তার পত্রিকায় নরসুন্দরদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করে ওই পত্রিকার কাটিং দিয়ে নামে বেনামে থানায় অভিযোগ করে। এরই প্রতিবাদে আমরা সেলুন বন্ধ রেখে প্রতিবাদে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

তারা জেলা প্রশাসনের কাছে অভিযুক্ত মোল্ল্যা হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানান।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবির বাস্তবায়ন না হলে নরসুন্দররা কুড়িগ্রামে টানা ধর্মঘট পালন করবে বলে হুঁশিয়ারি ব্যক্ত করেন।

মানববন্ধন শেষে নরসুন্দররা কুড়িগ্রাম জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এব্যাপারে স্থানীয় দৈনিক চারিদিকে প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোল্ল্যা হারুন বলেন, নরসুন্দরদের বিরুদ্ধে যে খবর প্রকাশ করা হয়েছে তা জনস্বার্থে।

তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, নরসুন্দররা আজ যে ধর্মঘট মানববন্ধন করেছে- তা আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য।

ইউএএ/এসবি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad