সাবেক এমপি জয়নাল আবেদীন আর নেই

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

সাবেক এমপি জয়নাল আবেদীন আর নেই

লালমনিরহাট প্রতিনিধি ১২:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

print
সাবেক এমপি জয়নাল আবেদীন আর নেই

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের টানা চারবারের সাবেক সংসদ সদস্য (এমপি) জয়নাল আবেদীন সরকার (৭০) আর নেই। বুধবার ভোরে ঢাকার কিডনি ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় হাতীবান্ধা এসএস মডেল হাইস্কুল মাঠে তার নামাযে জানাযা শেষে পারিবারিক কবরস্থনে লাশ দাফন করা হবে বলে পরিবারিক সূত্রে জানা গেছে।

হাতীবান্ধা উপজেলা সদরের বাসিন্দা জয়নাল আবেদীন সরকার সংসার জীবনে দুই ছেলে ও তিন মেয়ের জনক ছিলেন। দীর্ঘদিন ধরে কিডনি জনিত রোগে ভুগছিলেন তিনি। কিছুদিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকার কিডনি ফাউন্ডেশনে ভর্তি করা হয়।

১৯৮৬ সালের জাতীয় সংসদ নিবার্চনে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথম বারের মত এমপি নির্বাচিত হন জয়নাল আবেদীন সরকার। এরপর জাতীয় পার্টিতে যোগ দেন তিনি। ১৯৮৮, ১৯৯১ এবং ১৯৯৬ সালের নিবার্চনেও তিনি জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হন। সেই সুবাধে টানা চারবারের এমপি হিসেবে তিনি এলাকার ভাগ্য উন্নয়নে কাজ করেন। ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান। তবে ২০০৮ সালের নির্বাচনে মহাজোট থেকে মনোয়ন বঞ্চিত হওয়ার পর ২০১০ সালের দিকে বিএনপিতে যোগ দেন জয়নাল আবেদীন সরকার। এরপর লালমনিরহাট জেলা বিএনপির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

এআর/এসজি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad