ঠাকুরগাঁওয়ে ২৫ গ্রাম প্লাবিত, পানির নিচে রেললাইন (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭ | ৬ ভাদ্র ১৪২৪

ঠাকুরগাঁওয়ে ২৫ গ্রাম প্লাবিত, পানির নিচে রেললাইন (ভিডিও)

ঠাকুরগাঁও প্রতিনিধি ৭:০২ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

print
ঠাকুরগাঁওয়ে ২৫ গ্রাম প্লাবিত, পানির নিচে রেললাইন (ভিডিও)

কয়েকদিনের টানা বর্ষণে ঠাকুরগাঁওয়ের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে রেলপথ ডুবে যাওয়ায় ঠাকুরগাঁও –পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বাড়িঘর ডুবে যাওয়া আশ্রয় কেন্দ্রে ছুটছেন সাধারণ মানুষ।

গত বৃহস্পতিবার থেকে ঠাকুরগাঁওয়ে মুষলধারে বৃষ্টিপাত হয়। এতে শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শহরের নিশ্চিন্তপুর, ডিসিবস্তি, হঠাৎবস্তি, কলেজপাড়া, রোড খালপাড়া, শান্তিনগর পানিতে তলিয়ে গেছে। এসব এলাকায় বৃষ্টির পানি ওঠায় শতশত মানুষ পরিবার-পরিজন নিয়ে শহরের রিভারভিউ উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমি ও ঠাকুরগাঁও রোড যুব সংসদে আশ্রয় নিয়েছে। কলেজপাড়া এলাকার দুই শতাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়ায় জেলা প্রশাসক আব্দুল আওয়ালের নেতৃত্বে বানভাসিদের উদ্ধার করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্রয় কেন্দ্রগুলোতে ত্রাণ বিতরণের জন্য জেলা প্রশাসনের পক্ষে থেকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে ঠাকুরগাঁও-পঞ্চগড় রেলপথের নয়নবিুরুজ এলাকায় ৫০২/১ হতে ৫০৪/৫ এলাকা পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রেলপথ পানির নিচে ডুবে যাওয়ায় ঠাকুরগাঁও-পঞ্চগড় থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ঠাকুরগাঁও রেল স্টেশন মাস্টার মনসুর আলী জানান, উত্তরবঙ্গ মেইল সকাল ১০টায় ঠাকুরগাঁও থেকে দিনাজপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা।কিন্তু ওই ট্রেনটি পঞ্চগড় রেল স্টেশনে আটকে থাকায় তা দিনাজপুর অভিমুখে যেতে পারেনি। দ্রুতযান শাটল সকাল ৭.৫৫ মিনিটে, কাঞ্চন এক্সপ্রেস সকাল ১০.৩০ মিনিটে এবং ডেম্যু ট্রেন ৩.৩০ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু রেলপথ পানিতে তলিয়ে যাওয়ায় ওই ট্রেন ৩টি বর্তমানে ঠাকুরগাঁও স্টেশনে আটকা পড়ে আছে। এর ফলে সারাদেশের সঙ্গে ঠাকুরগাঁওয়ের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

আরও পড়ুন...

বিআইবি/এএস

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad