অনেকের মাঝে একজন ‘পাপ্পু’
Back to Top

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

অনেকের মাঝে একজন ‘পাপ্পু’

নুর আলম, নীলফামারী ৮:১৬ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

অনেকের মাঝে একজন ‘পাপ্পু’
করোনা ভাইরাসের এই সময়ে শুধু জনপ্রতিনিধি হিসেবে নয়, সচেতন একজন মানুষ হিসেবে নিজেকে আত্মনিয়োগ করেছেন এরশাদ হোসেন পাপ্পু।

কি সকাল, কি দুপুর, কি সন্ধ্যা এমনকি মধ্যরাতেও জনগণের পাশে রয়েছেন করোনা প্রতিরোধ বিষয়ক নানা কাজে।

সরকারী নির্দেশনা বাস্তবায়নে কখোনো ভ্যানে, কখোনো ব্যাটারি চালিত অটো রিকসায় আবার কখোনো হ্যান্ড মাইকে হেঁটে সচেতনতা মূলক প্রচারণা চালাচ্ছেন সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের এই কাউন্সিলর।

কোয়ারেন্টিন নিশ্চিত করণে বাড়িতে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ বাস্তবায়ন, বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া, প্রচারণা মূলক লিফলেট বিতরণ, কাঁচা বাজারে সামাজিক দুরত্ব নিশ্চিত করণ, অহেতুক বাড়ি থেকে বের না হওয়া, কাঁচা বাজার স্থানান্তরে সহযোগীতা করেছেন তিনি।

সংশ্লিষ্ঠ সুত্র জানিয়েছে, পৌরসভার এই ওয়ার্ডে ১৪ জন কোয়ারেন্টিনে রয়েছেন আর লকডাউন করা রয়েছে ১৪টি বাড়ি। ইতোমধ্যে সরকারী সহায়তা ছাড়াও বিভিন্ন জনের কাছ থেকে সংগ্রহ করে তের’শ জনকে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি।

তার এই কর্মকান্ডে ফেসবুকে প্রশংসা করেছেন অনেকেই। রাজু আহমেদ নামে এক ব্যক্তি কাউন্সিলরের কার্যক্রমে মন্তব্য করতে গিয়ে বলেছেন, ভাই আপনি খুব ভালো করছেন। আপনার কাজের দশ ভাগের এক ভাগও কোন কাউন্সিলর করেন নাই।

এইচএম রুপন নামে আরেকজন লিখেন, ‘আপনার কাজগুলো নিঃসন্দেহে প্রশংসনীয়। আমি আপনার কাজের জন্য আন্তরিক সাধুবাদ জানাই।’

জানতে চাইলে এরশাদ হোসেন পাপ্পু বলেন, এ মুহুর্তে আমার বড় কাজ মানুষের পাশে থাকা, মানুষকে সচেতন করে তোলা এবং ঘরে রাখা নিশ্চিত করা।

উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর পরিষদ এবং স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় পদেক্ষপগুলো আমি বাস্তবায়নের চেষ্টা করছি।

তিনি বলেন, এখানে নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবার রয়েছেন তাদের পাশে দাঁড়ানো দরকার। সরকারের পাশাপাশি যে কেউ এতে অংশ নিতে পারেন তাহলে উপকৃত হবেন তারা। আপনাদের নিশ্চয় মনে রাখবেন উপকৃত ব্যক্তিরা।

প্রসঙ্গত, এরশাদ হোসেন পাপ্পু এই ওয়ার্ডে দ্বিতীয়বারের মত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি, মাইক্রোবাস, পিকআপ ও কার মালিক সমিতির সভাপতি হিসেবেও রয়েছেন তিনি।

এনএ/জেডএস

 

: আরও পড়ুন

আরও