ছাড়া হয়েছে কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জনকে
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

ছাড়া হয়েছে কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জনকে

নীলফামারী প্রতিনিধি ৫:৪০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

ছাড়া হয়েছে কোয়ারেন্টাইনে থাকা ৩৪ জনকে

নীলফামারীতে চীনফেরত ৩৫ জনের মধ্যে ৩৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। নির্দিষ্ট সময় ১৪ দিন শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে। আরেকজন এখনো নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছেন। আগামীকাল শনিবার তারও কোয়ারেন্টাইনের নির্দিষ্ট সময় শেষ বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত বছরের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ১ মার্চ পর্যন্ত জেলার ছয় উপজেলায় চীন থেকে ফেরত এসেছেন ৩৫ জন। এদের মধ্যে জেলা সদরে ৮ জন, ডোমার উপজেলায় ৮ জন, ডিমলা উপজেলায় ৬ জন, জলঢাকা উপজেলায় ৬ জন, সৈয়দপুর উপজেলায় ৪ জন এবং কিশোরগঞ্জ উপজেলায় তিনজন রয়েছেন।

সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণ বলেন, ৩৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। করোনাভাইরাসের লক্ষণ না থাকায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে তারা স্বাভাবিক জীবনযাপন করছেন।

তিনি বলেন, বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের স্বাস্থ্যকর্মীরা নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন। আমরাও গিয়ে তাদের সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলছি।

হোম কয়ারেন্টাইনের নিয়ে সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণ বলেন, তারা নির্দিষ্ট সময় পর্যন্ত তাদের নিজ বাড়ির একটি ঘরে থাকবেন। ওই সময়ের মধ্যে পরিবারের সদস্যরা তার সংস্পর্শে আসবেন না।

তিনি বলেন, এ ছাড়া করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। আধুনিক সদর হাসপাতালের ৫০ শয্যা প্রস্তুত রয়েছে সার্বক্ষণিক। রয়েছে থার্মাল স্ক্যানার, প্রয়োজনীয় উপকরণ ও ওষুধপত্র।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, আপাতত জনসমাগম ঘটে এমন সব অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। উদ্বেগ বা আতঙ্ক নয় বরং আমরা সচেতনতা সৃষ্টি করি।

এসবি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও