দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত

দিনাজপুর ও বিরামপুর প্রতিনিধি ২:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত

দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ রফিকুল ইসলাম (২৮) ও ওয়াজেদ আলী (৩০) নামে দুই ডাকাত নিহত হয়েছেন। ডাকাতদলের হামলায় ৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার দিরগত রাতে নবাবগঞ্জ উপজেলার ছোট মাগুড়া নামক স্থানে এই ঘটনা ঘটে।

নিহত রফিকুল ইসলাম গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খদ্দ পাঠানপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে এবং ওয়াজেদ আলী দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কৃষ্ণরায়পুর গ্রামের আব্দুল হামিদের ছেলে। দুজনেই ডাকাতি মামলার আসামি।

আহত পুলিশ সদস্যরা হলেন নবাবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মতিয়ার রহমান, কনস্টেবল রমেন মানিক, কনস্টেবল আব্দুল কাদের ও কনস্টেবল তুষার রায়।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান জানান, দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক ডাকাতির মামলায় রফিকুল ইসলাম ও ওহেদ আলীকে বুধবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। রাতে ওই দুই ডাকাতের স্বীকারোক্তি অনুযায়ী তাদের নিয়ে অস্ত্র উদ্ধারে নবাবগঞ্জ উপজেলার ছোট মাগুড়া গ্রামে যায়। কিন্তু সেখানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

তাদের উপস্থিতিতে গ্রেফতারকৃত ২ ডাকাতও ছোটাছুটি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ ও ডাকাতদলের গোলাগুলিতে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ গুলিবিদ্ধ রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এসময় ডাকাত দলের গুলিতে আহত হন ৪ পুলিশ সদস্য। তাদের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওসি জানান, নিহত ২ ডাকাতের লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে এ নিয়ে চলতি বছরের ২ মাসে দিনাজপুরে বন্দুকযুদ্ধে মোট ৬ জন নিহত হলো। নিহতরা সকলেই মাদক ব্যবসায়ী ও ডাকাত বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এর আগে গত ১৩ জানুয়ারি দিনাজপুর সদর উপজেলার তাজপুর গ্রামের নওশন দিঘী এলাকায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রহমত আলী (৩৫) ও আবুল কাশেম ওরফে কাইশ্যা (৩৪) নামে দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হয়।

গত ৬ ফেব্রুয়ারি দিনাজপুরের হাকিমপুর উপজেলার ধাওয়া নশিপুর গ্রামে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে কহিদুল ইসলাম (৪২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

গত ১৭ ফেব্রুয়ারি দিনগত রাতে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার হাটরামপুর শালবাগানে মাদক ব্যবসায়ীর দুই পক্ষের গোলাগুলিতে আইয়ুব আলী (৫৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও