মুজিববর্ষে প্রতিটি গ্রামে একটি করে গৃহহীন পরিবার পাবে পাকা ঘর

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

মুজিববর্ষে প্রতিটি গ্রামে একটি করে গৃহহীন পরিবার পাবে পাকা ঘর

দিনাজপুর ও বিরল প্রতিনিধি ৫:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

মুজিববর্ষে প্রতিটি গ্রামে একটি করে গৃহহীন পরিবার পাবে পাকা ঘর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের প্রতিটি গ্রামে একটি করে গৃহহীন পরিবারকে পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে। এ লক্ষে ৬৮ হাজার ৩৮টি ঘর নির্মাণের জন্য ২ হাজার ১শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী।

শনিবার দিনাজপুরের ৪টি উপজেলায় দরিদ্র ও শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রায় ৬০ লাখ পরিবার ঝুঁকিপূর্ণ ঘরে বসবাস করে। ঝুঁকিপূর্ণ ঘরে বসবাসকারী এসব পরিবারকে পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে। সেসব ঘরের ডিজাইন ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। মোট ৬০ লাখ পরিবারকে আধুনিক পাকা ঘর নির্মাণ করে দেয়ার কাজ শুরু হয়েছে বলে জানান তিনি।

সকালে দিনাজপুর সদর উপজেলার সুন্দরবন আত্রাই উচ্চ বিদ্যালয়ের মাঠে শিশুদের জন্য শীতবস্ত্র বিতরণ এবং দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি এসব কথা বলেন। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম হোসেন, জেলা প্রশাসক মাহমুদুল আলম প্রমুখ।

এরপর দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি দিনাজপুরের বিরর উপজেলা পরিষদ চত্বরে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম হোসেন, জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারন সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ।

প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান শনিবার সারাদিন দিনাজপুরের সদর, কারারোল, বিরল, বোচাগঞ্জ মোট ৪টি উপজেলায় প্রায় ৮ হাজার সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

এটি/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও