প্রতিটি উপজেলা থেকে বছরে গড়ে ১০০০ লোক বিদেশে পাঠাবে সরকার

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

প্রতিটি উপজেলা থেকে বছরে গড়ে ১০০০ লোক বিদেশে পাঠাবে সরকার

দিনাজপুর প্রতিনিধি ৫:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

প্রতিটি উপজেলা থেকে বছরে গড়ে ১০০০ লোক বিদেশে পাঠাবে সরকার

সারাদেশে আগামী ৫ বছরে ১ কোটি ২৮ লাখ কর্মসংস্থান সৃজনের পরিকল্পনা অনুযায়ী দেশের প্রতিটি উপজেলা থেকে গড়ে এক হাজার জন মানুষকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শহিদুল আলম।

২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ইশতেহার অনুযায়ী দেশের প্রতিটি উপজেলা থেকে বছরে এক হাজার যুব বা যুব মহিলা কর্মীকে বিদেশে পাঠানোর কথা বলেছিলেন তিনি। তারই ধারাবাকিতায় নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন নিশ্চিতের জন্য জনসচেতনতা সৃজনের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল আলম।

বুধবার সকাল সাড়ে ১১ থেকে দুপুর ২টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে সচেতনতামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুল ইসলাম।

সম্মেলনে অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক ও বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা কর্মচারীগণ।

এটি/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও