আ’লীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে: ফখরুল

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

আ’লীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে: ফখরুল

নীলফামারী প্রতিনিধি ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

আ’লীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে: ফখরুল

আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গণতন্ত্র হরণ করায় দেশে আজ গভীর সংকট সৃষ্টি হয়েছে। এই সংকটে শুধু বিএনপি নয় আওয়ামী লীগও পড়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে নীলফামারী জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২০১৪ সালের ভোটারবিহীন নির্বাচন এবং ২০১৮ সালের রাতের নির্বাচনের কারণে আওয়ামী লীগ জনপ্রিয়তা হারিয়ে প্রশাসনের ওপর ভর করে দেশ চালাচ্ছে।’

সংবিধান লঙ্ঘন করে দেশ পরিচালনা করায় একদিন জনগণের কাঠগোড়ায় বিচারের সম্মুখীন হতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

ফখরুল বলেন, ‘বিচার বিভাগও যে সরকার নিয়ন্ত্রণ করছে যার প্রমাণ তিন তিন বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে কারাগারে রাখা।’

দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে অবশ্যই মুক্ত করা হবে আন্দোলনের মধ্য দিয়ে। সেদিন আর বেশি দূরে নয় বলে উল্লেখ করেন তিনি। এ সময় নেতা কর্মীদের প্রস্তুত থাকতে নির্দেশনাও দেন বিএনপি মহাসচিব।

তিনি আরো বলেন, ‘বিএনপি একটি গণতান্ত্রিক দল এবং জনগণের ওপর বিশ্বাসী যার কারণে নির্বাচনে থাকাও দলের কাজ। বিএনপি প্রার্থীদের যে জনপ্রিয়তা শুরু হয়েছে যার কারণে সরকার বিভিন্নভাবে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে। তারপরও নির্বাচনে বিএনপি প্রার্থীরা বিজয়ী হবেন।’

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও প্রধান বক্তা হিসেবে রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু এবং বিশেষ বক্তা হিসেবে সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম ও আব্দুল খালেক বক্তব্য দেন।

জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর সরকারের সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনা করেন সদস্য সচিব জহুরুল আলম।

পরে আলমগীর সরকারকে সভাপতি ও জহুরুল আলমকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির কমিটি ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্থানীয় নেতাদের মধ্যে কাজী আখতারুজ্জামান জুয়েল, ফাহমিদ ফয়সাল কমেট, রিয়াজুল ইসলাম কালু, আনিসুর রহমান আনু, মাহবুব উর রহমান, মাসুদ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও