হরিজনদের অধিকার নিশ্চিতকরণে মতবিনিময়
Back to Top

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

হরিজনদের অধিকার নিশ্চিতকরণে মতবিনিময়

নীলফামারী প্রতিনিধি ৭:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

হরিজনদের অধিকার নিশ্চিতকরণে মতবিনিময়

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিত জনগোষ্ঠীর অধিকারের প্রতিষ্ঠা ও সমাজের মূল স্রোতে প্রবেশাধিকার বিষয়ক মতবিনিময় সভা বৃহস্পতিবার নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। জেলা এ্যাডভোকেসি প্লাটফর্মের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন প্লাটফর্মের সভাপতি রামেন্দ্র বর্ধন বাপ্পী।

বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব সরকার, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা উৎপল ঘোষ, সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসিম ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ফারুক।

প্লাটফর্মের সাধারণ সম্পাদক শীষ রহমানের সঞ্চালনায় হরিজন সম্প্রদায়ের সমস্যা নিয়ে বক্তব্য দেন নেটওয়ার্কের সদরের সম্পাদক মাসুদ বাঁশফোড় ও সৈয়দপুরের সাধারণ সম্পাদক রমেশ বাঁশফোড়।

এতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানুষদের এগিয়ে নিতে সরকারী বিভিন্ন সেবা নিশ্চিতসহ আবাসন, চাকরি ক্ষেত্রে অগ্রাধিকার বাস্তবায়নের দাবি জানানো হয়।

এনএনএমসি ফাউন্ডেশনের এ্যাডভোকেসি অফিসার পাপন সরকার বলেন, ২০১৩ সাল থেকে নীলফামারীর তিন উপজেলায় এই জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত করণে কাজ করে আসছে নেটওয়ার্ক অফ নন-মেইনস্ট্রিমড মারজিনালাইজড কমিউনিটিজ (এনএনএমসি)।

সুইজারল্যান্ড ভিত্তিক উন্নয়ন সংগঠন হেকস ইপারের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে এখানে।

মতবিনিময় সভায় সরকারী বিভিন্ন দফতর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান, উন্নয়ন সংগঠন, মিডিয়া প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

এনএ/জেডএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও