ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

ঠাকুরগাঁও প্রতিনিধি ৪:০৪ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৮

print
ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

‘ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’- এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. আবু মো: খায়রুল কবির।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. নাদিরুল আজিজ চপল, শিশু কনসালটেন্ট ডা. শাহাজাহান নেওয়াজ, ডা. সোহাগ, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, প্রবীণ সাংবাদিক আব্দুল লতিফ প্রমুখ।

কর্মশালায় জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আগামী ১৪ জুলাই শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ডে জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৪৯৪ জন শিশুকে একটি করে নীল রঙেন ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ২১৬ জন শিশুকে একটি করে লাল রঙেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য জেলার ৫৬টি ইউনিয়নে ১৬৮টি ওয়ার্ডে ১৩৮০টি টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। এসব টিকাদান কেন্দ্রে ১৫৭ জন স্বাস্থ্য সহকারী, ১৫৪ জন পরিবার কল্যাণ সহকারী, ২ হাজার ৭৭০ জন স্বেচ্ছাসেবক এবং ১৬৮ জন প্রথম সারির সুপারভাইজার কর্মরত থাকবেন।

এছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকারা সহযোগিতা করবেন। ১৪ জুলাই সকালে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল চত্বরে এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. আখতারুজ্জামান। 

এইচএআর/এএল/

 
.



আলোচিত সংবাদ