নীলফামারীতে ৭ দফা দাবিতে হরিজনদের মানববন্ধন

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

নীলফামারীতে ৭ দফা দাবিতে হরিজনদের মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি ৩:৪৩ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৮

print
নীলফামারীতে ৭ দফা দাবিতে হরিজনদের মানববন্ধন

বৈষম্য দূরীকরণ, সরকারি চাকরিতে জাত হরিজনদের নিয়োগ নিশ্চিতকরণ, পরিচ্ছন্নতাকর্মীদের বেতন বৃদ্ধিসহ সাত দফা দাবি বাস্তবায়নে মানববন্ধন করেছে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ নীলফামারী জেলা কমিটি।

মঙ্গলবার দুপুরে নীলফামারী শহরের চৌরঙ্গি মোড়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সংগঠনের জেলা কমিটির সভাপতি মেঘুরাম বাসফোর, সাধারণ সম্পাদক মাসুদ বাসফোর, সহ-সভাপতি মধু বাসফোর, সহ-সাধারণ সম্পাদক নয়ন বাসফোর প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, এখনো হরিজন সম্প্রদায়ের মানুষরা হোটেল রেস্তোরা, সেলুনে প্রবেশ করতে পারেন না, পরিচ্ছন্নতা কর্মী পদে শতকরা ৮০জনকে নিয়োগের সরকারি প্রজ্ঞাপন থাকলেও সেটা মানা হচ্ছে না। এমনকি হরিজনদের পরিবর্তে অন্যদের নিয়োগ দেয়া হচ্ছে, পৌরসভা কিংবা সিটি কর্পোরেশনে চাকরি করে খালি হাতে বিদায় নিতে হয় এমনকি যৎসামান্য বেতন দেয়া হয় যা দিয়ে সংসার চালানো অত্যন্ত কষ্টকর, হরিজনদের সন্তানরা শিক্ষাবৃত্তি থেকে বঞ্চিত এছাড়া থাকার কোনো আবাসন নেই।

হরিজন ঐক্য পরিষদ নীলফামারী জেলা কমিটির সভাপতি মেঘুরাম বাসফোর জানান, বৈষম্য দূর করে মানুষ হিসেবে চিহ্নিত করে আমাদের সুযোগ-সুবিধা দিতে হবে।

চাকরিতে হরিজনদের নিয়োগ দিতে হবে এবং পৌরসভা এবং সিটি কর্পোরেশনে পরিচ্ছন্নতা কর্মীদের বেতন বৃদ্ধিসহ উৎসব-ভাতা প্রদানের ব্যবস্থা করতে হবে।

এসব দাবি বাস্তবায়ন এখন সময়ের।

তিনি বলেন, আশা করি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো বিষয়গুলো দেখবে।

এনএ/বিএইচ

 
.



আলোচিত সংবাদ