বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

আজ ১৪ ডিসেম্বর

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ৫:৩৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৭

print
বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী

আজ ১৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৬তম শাহাদাত বার্ষিকী। বিজয়ের মাত্র দু’দিন আগে চাঁপাইনবাবগঞ্জকে পাকহানাদারদের হাত থেকে মুক্ত করতে শহরের মহানন্দা নদীর তীরবর্তী রেহাইচরে সম্মুখ যুদ্ধে শাহাদাৎ বরণ করেন বাংলার এ দামার সন্তান।

পরে তাকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ প্রাঙ্গনে সামাহিত করা হয়। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের প্রতি সন্মান জানিয়ে চাঁপাইনবাবগঞ্জে দুটি কলেজ ও মহানন্দা নদীর ওপর নির্মিত সেতুর নাম তার নামে নামকরণ করা হয়েছে। এছাড়াও তার শাহাদাৎ বরণের স্থলে (বর্তমান চাঁপাইনবাবগঞ্জের সড়ক ভবনের মধ্যে) একটি স্মৃতিস্তম্ব নির্মাণ করা হয়েছে। এদিকে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন ও পুলিশ পুশাসনের পক্ষ থেকে সকাল ৯টায় শাহাদাৎ বরণের স্থলে নির্মত স্মৃতিস্তম্বে পুস্পস্তবক অর্পণ করা হবে। এছাড়াও বিভিন্ন সংগঠন স্মৃতিস্তম্বে পুস্পস্তবক অর্পণ করবেন। পরে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ প্রাঙ্গনে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের সমাধিতে শ্রদ্ধা জানানো ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সবগুলো কর্মসূচিতে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসান, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ গ্রামে ১৯৪৯ সালের ৮ মার্চ জন্মগ্রহণ করেন এবং তার পিতার নাম মৌলভী আব্দুল মোতালেব হাওলাদার ও মাতা সাফিয়া বেগম।

এআরএন/এএস

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad