বৃষ্টি আর খানা-খন্দে অতিষ্ঠ সিরাজগঞ্জবাসী

ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪

বৃষ্টি আর খানা-খন্দে অতিষ্ঠ সিরাজগঞ্জবাসী

সিরাজগঞ্জ প্রতিনিধি ৮:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

print
বৃষ্টি আর খানা-খন্দে অতিষ্ঠ সিরাজগঞ্জবাসী

এমনিতেই রাস্তাঘাট খনা-খন্দে ভরা। এর মধ্যে আবার শুরু হয়েছে টানা বৃষ্টি। বৃষ্টিতে কোথাও জমেছে হাঁটু পানি, আবার কোথাও কোমর সমান। এতে শহর ও শহরতলীর নিম্নাঞ্চলের রাস্তাঘাটের করুণদশা। পাকা রাস্তার পাশাপাশি কাঁচা রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সিরাজগঞ্জ শহরের এসএস রোড, পৌরসভা রোড শহরতলীর স্কুলসহ বিভিন্ন সড়ক বৃষ্টির কারণে কাদা ও পানির নিচে তলিয়ে যায়।

.

পৌরসভা থেকে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই পুরো শহরসহ আশপাশে জলাবদ্ধতা সৃষ্টি হয় বলে স্থানীয়দের অভিযোগ।

টানা বৃষ্টির কারণে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। কাজ করতে পারছে না দিনমজুরেরা। কাজ না থাকায় অলস বসে দিন কাটাচ্ছেন। ফুটপাতের ব্যবসায়ীরা দোকানপাট গুটিয়ে রেখেছে।

এদিকে, বৃষ্টির কারণে রিকশা ও অটোরিকশা যাত্রীদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। এসএস রোডের দোকানদার কামরুল হাসান পরিবর্তন ডটকমকে জানান, তিন দিন ধরে মুষলধারে বৃষ্টি হচ্ছে, রাস্তায় হাঁটু পানি। মানুষ চলাচল করতে না পারায় দোকানের বেচাকেনা কমে গেছে।

তৈরি পোশাক বিক্রেতা আমিনুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, বন্যার রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গেল মুষলধারে বৃষ্টি। শহরে মানুষের চলাচল অনেক কম। কেনাবেচার অবস্থা খুব খারাপ। হাত-পা গুটিয়ে বসে আছি।

শহরের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বেশি সমস্যা হচ্ছে বলেও জানান তিনি।

সিরাজগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান আলী পরিবর্তন ডটকমকে জানান, শহরের পানি নিষ্কাশন ব্যবস্থা নতুন করে করা হয়েছে। তবে মুষলধারে বৃষ্টির কারণে পানি তাড়াতাড়ি ড্রেনে যেতে পারছে না। এতে কিছু সময়ের জন্য জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

একে/বিএইচ/আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad