সৌদির বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন
Back to Top

ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

সৌদির বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

সৌদি আরব প্রতিনিধি ২:২১ অপরাহ্ণ, মার্চ ০৮, ২০২০

সৌদির বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন
রিয়াদের বাংলাদেশ দূতাবাস চত্বরে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ এর ঐতিহাসিক ভাষণ উপলক্ষে পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

দূতাবাস অডিটোরিয়ামে কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন বাংলাদেশ দূতাবাসের অনুবাদক সাদেক হোসেন।

এরপর  রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকোনমিক মিনিস্টার ডঃ মোঃ আবুল হাসান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন-শ্রম কল্যাণ সচিব মোঃ মেহেদী হাসান।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, যতদিন এই বাংলাদেশ আছে, ততদিন বঙ্গবন্ধু সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকবেন। স্বাধীনতার এই লাল সবুজের পতাকা তারই দেওয়া।

তিনি বলেন, বঙ্গবন্ধু একটি দুর্নীতি, শোষণ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ চেয়েছেন। আর সেই লক্ষেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন।

স্থানীয় রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রেন্ডস অব বাংলাদেশ (আওয়ামী লীগ) এর সভাপতি ডক্টর রেজাউল করিম মিলন, আওয়ামী পরিষদ(আওয়ামী লীগ) সভাপতি এম আর মাহবুব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন  সভাপতি আব্দুস সালাম, যুবলীগ সভাপতি এম এ জলিল সহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

ওএস/এএসটি

 

: আরও পড়ুন

আরও