আদালতের আদেশ অমান্য করায় পাবনার জেলা প্রশাসককে কারণ দর্শানোর নির্দেশ
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

আদালতের আদেশ অমান্য করায় পাবনার জেলা প্রশাসককে কারণ দর্শানোর নির্দেশ

পাবনা প্রতিনিধি ৫:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

আদালতের আদেশ অমান্য করায় পাবনার জেলা প্রশাসককে কারণ দর্শানোর নির্দেশ

অর্পিত সম্পত্তি বুঝিয়ে দিতে আদালতের আদেশ অমান্য করায় পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মকলেছুর রহমানকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে পাবনার ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালত এবং অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ অতিরিক্ত ট্রাইবুন্যালের বিচারক এস, এম, শরিয়ত উল্লাহ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, মোছাঃ নিলুফার জামান নামের এক নারী অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন, ২০০১ অনুযায়ী পাবনার অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ অতিরিক্ত ট্রাইবুন্যালে ১৯৯/১৩নং মোকদ্দমা দায়ের করেন। ট্রাইবুন্যাল উক্ত মোকদ্দমা খারিজ করলে দরখাস্তকারী এর বিরুদ্ধে অর্পিত সম্পত্তি আপিল ট্রাইবুন্যালে আপিল দায়ের করেন। বিজ্ঞ আপিল ট্রাইবুন্যাল ২০১৮ সালের ২৫ জানুয়ারি আপিল মঞ্জুর করে পাবনার জেলা প্রশাসককে অবিলম্বে দরখাস্তকারী বরাবর সম্পত্তি বুঝিয়ে দেয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। এর পরিপ্রেক্ষিতে ডিক্রিদার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবর গত ২১মে তারিখে আবেদন করেন। ভিপি কৌশুলিও ডিক্রি মোতাবেক জেলা প্রশাসককে দরখাস্তকারী বরাবর সম্পত্তি হস্তান্তর করার লিখিত  পরামর্শ দেন।

কিন্তু, দরখাস্তকারী অদ্যবধি জেলা প্রশাসকের কার্যালয় হতে কোনো প্রতিকার না পেয়ে আদালতে মামলা করেন এবং বিবাদীদের গ্রেফতার পূর্বক ডিক্রি জারির প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পাবনার জেলা প্রশাসক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং গ্রেফতারি পরোয়ানা ইস্যু পূর্বক ডিক্রি জারি করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন। আগামী ১২ মার্চের মধ্যে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে, পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোখলেসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, অর্পিত সম্পত্তির বিষয়ে নানা জটিলতা থাকে। নির্দিষ্ট সময়ের মধ্যেই এ বিষয়ে বিস্তারিত উল্লেখ করে কারণ দর্শানো নোটিশের জবাব দেয়া হবে।

আরজে/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও