সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

নওগাঁ প্রতিনিধি ৯:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

নওগাঁর পোরশা দুয়ারপাল সীমান্তে বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি সন্দিপ কুমার ও কামাল হোসনের লাশ ফেরত দিয়েছে বিএসএফ।

আজ শনিবার রাত ৯টায় উপজেলার সীমান্ত এলাকা নিলমারী বীল ২৩১ (১০) এস পিলার এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র কাছে লাশ দুটি হস্তান্তর করা হয়েছে।

ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পক্ষে বিএসএফ-১৫৯ এর কোম্পানি কমান্ডার জসি হর্ষি আনুষ্ঠানিক ভাবে লাশ হস্তান্তর করেন।

বাংলাদেশের পক্ষে লাশ গ্রহণ করেন বিজিবি-১৬ ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্নেল আরিফুল ইসলাম।

এ সময় বিজিবি-১৬ নিতপুর ক্যাম্পের কমান্ডার সুবেদার মোহাম্মদ আলী ও হাঁপানিয়া ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার মোকলেসুর রহমান, পোরশা থানা অফিসার ইনচার্জ শাহিনুর রহমান, তদন্ত কর্মকর্তা নিরেন চন্দ্র উপস্থিত ছিলেন।

বিজিবি-১৬ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম জানান, লাশ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, বুধবার রাতে বেশ কয়েকজন বাংলাদেশি সীমান্ত পার হয়ে ভারতের অভ্যন্তরে গরু নিতে যান। তারা গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় পৌঁছলে ভারতের মালদা জেলার ক্যাদারিপাড়া ক্যাম্পের বিএসএফ জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালিয়ে যেতে পারলেও গুলিতে ভারতের মধ্যে সন্দিপ কুমার ও কামাল হোসেন মারা যান।

আর গুলিবিদ্ধ অবস্থায় মফিজুল ইসলাম বাংলাদেশের মধ্যে এসে মারা যান। সংবাদ পেয়ে মফিজুলে লাশ উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করেন বিজিবি ও পোরশা থানা পুলিশ।

এসবি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও