রাজশাহীতে পাটকল শ্রমিকদের অনশনে অসুস্থ ৫
Back to Top

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

রাজশাহীতে পাটকল শ্রমিকদের অনশনে অসুস্থ ৫

রাজশাহী ব্যুরো ২:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

রাজশাহীতে পাটকল শ্রমিকদের অনশনে অসুস্থ ৫

বকেয়া বেতন ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে রাজশাহী পাটকল শ্রমিকদের আমরণ অনশন চলছে। অনশন চলাকালীন বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত পাঁচজন অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসা দেয়া হয়।

এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুই জন ভর্তি হয়েছেন। বাকি তিন জনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

অসুস্থরা হলেন, আসলাম হোসেন (৬৫), মোস্তাফিজুর রহমান (৪০), সাইদুর রহমান (৫৫), আব্দুল গফুর (৪৮) ও মনসুর রহমান (৫২)।

এদের মধ্যে বৃহস্পতিবার ভোর রাতে ও সাড়ে ১০টার দিকে আসলাম হোসেন ও আব্দুল গফুরকে হাসপাতালে ভর্তি করা হয়। গফুর জুট মিলের মেকানিক্যাল বিভাগে চাকরি করেন এবং আসলাম পাটকলের অবসরপ্রাপ্ত কর্মচারি।

জুট মিলসের সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, রাতে তিনজন অসুস্থ্য হয়ে পড়লে জুট মিলের চিকিৎসক মাহফুজুর রহমান এসে প্রাথমিক পরীক্ষা করে আসলামকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। আর অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এছাড়াও সকাল সাড়ে ১০ টার দিকে আব্দুল গফুর ও বেলা ১১টার দিকে মনসুর রহমান অসুস্থ হয়ে পড়লে চিকিৎসক এসে প্রাথমিক পরীক্ষা করে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। পরে গফুরকে হাসপাতালে পাঠানো হয়।

তিনি বলেন, সরকারি-বেসরকারি অংশীদারির সিদ্ধান্ত বাতিল, কাঁচা পাট কিনতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, অবসরে যাওয়া শ্রমিকদের বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে।

বিএইচ/এসইউজে 

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও