‘সন্ত্রাস কায়েম করতে গেলে আ’লীগও রেডি আছে’

ঢাকা, সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | ১৪ মাঘ ১৪২৬

‘সন্ত্রাস কায়েম করতে গেলে আ’লীগও রেডি আছে’

রাজশাহী ব্যুরো ৫:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

‘সন্ত্রাস কায়েম করতে গেলে আ’লীগও রেডি আছে’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, খালি মাঠে আর গোল দেওয়া যাবে না। বেগম খালেদা জিয়া ভুল করেছিল। নির্বাচনের নামে মনোনয়ন বাণিজ্য করতে এসে মাঠ ছেড়ে পালিয়ে গেছেন। তারা আন্দোলন করতে এসেও মাঠ ছেড়ে পালিয়ে যায়।

রোববার দুপুরে রাজশাহী মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে আয়োজিত জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি একটি ভুলে ধরার দল। ভুল করে মাঠ থেকে বাইরে গিয়ে এখন আওয়ামীলীগের বিরুদ্ধে গভীর চক্রান্ত শুরু করেছে। সেই সুযোগ আর নেই। বলতে চাই, মাঠে আসুন। আন্দোলন করুন, প্রতিবাদ করুন। কিন্তু সন্ত্রাস কায়েম করবে না। সন্ত্রাস কায়েম করতে গেলে আওয়ামীলীগও রেডি আছে। শক্ত হাতে প্রতিরোধ করা হবে।

নাসিম বলেন, সবচেয়ে বড় খলনায়ক হলেন জিয়াউর রহমান। এই জিয়াউর রহমান মোস্তাকের সঙ্গে আতাত করে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করে দুর্নীতির পথ সুগম করেছে। আর তারই উত্তরসূরী বেগম খালেদা জিয়া, ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুসহ চার নেতার হত্যার বিচার শুরু হয়েছে। কিন্তু খলনায়ক জিয়াউর রহমান ও তার উত্তরসূরী খালেদা জিয়ার বিচার সম্পন্ন না হলে, কোন বিচারই সম্পন্ন হবে না।

তিনি আরও বলেন, আমাদের দলের ভেতরেও সমালোচনা রয়েছে। এই সমালোচনা একে অন্যের ক্ষতি ডেকে আনে। পাবলিকলি সমালোচনা করে আওয়ামী লীগকে ক্ষতিগ্রস্থ করবেন না। আপনারা ঐক্যবদ্ধ হয়ে লড়াই করলে আগামীতে এই বিএনপি-জামায়াতকে রাজনীতি থেকে বিচ্ছিন্ন করে দেয়া সম্ভব।

জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। এছাড়ও বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, পুঠিয়া-দুর্গাপুর আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান, পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মেরাজ উদ্দিন মোল্লা প্রমুখ। সঞ্চালনা করেন জেলার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

এদিকে, সম্মেলন শেষে বিকেলে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীতে কাউন্সিলরদের উপস্থিতে মোহাম্মদ নাসিম পবা-মোহনপুর আসনের সাবেক সংসদ সদস্য মোরাজ মোল্লাকে জেলা সভাপতি ও পুঠিয়া-দূর্গাপুর আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারাকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।

বিএইচ/জেডএস

 

রাজশাহী: আরও পড়ুন

আরও