রূপপুর প্রকল্পে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ২
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

রূপপুর প্রকল্পে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ২

পাবনা প্রতিনিধি ১২:১২ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

রূপপুর প্রকল্পে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ২

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির প্রলোভন দেখিয়ে বেশ কয়েকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) দুপুরে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নে অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের হিরিমদিয়া গ্রামের তকছেদ আলীর ছেলে মোহন (৩০) ও চাঁদগ্রামের রতন মোল্লার ছেলে লোকমান হোসেন (৩৫)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র, চাকরি প্রার্থীদের সিভি, বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি ও দুটি ভুয়া সাংবাদিক পরিচয় পত্র জব্দ করা হয়।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বলেন, গ্রেফতার হওয়া এই চক্রের সদস্যরা সংঘবদ্ধ ভাবে সরকারি চাকরি দেয়ার নামে প্রতারণা করে আসছিল। গত কয়েক মাসে প্রায় ১৬০ জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে হাজার হাজার টাকা। টার্গেট ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য এই চক্রের সদস্যরা দুটি গ্রুপে ভাগ হয়ে কাজ করতেন। এই চক্রের কাছে প্রতারিত হয়ে কয়েকজন চাকরি প্রত্যাশী বেকার যুবক থানা পুলিশে অভিযোগ করেন। সেই অভিযোগের অনুসন্ধান করতে এই চক্রের সন্ধান পায় পুলিশ।

তিনি আরও বলেন, প্রাথমিক পর্যায়ে কাজ করে তাদের প্রমোটর টিম, যাদের দায়িত্ব চাকরি প্রার্থী সংগ্রহ করা। এই গ্রুপের সদস্যরা মাঠ পর্যায়ে কাজ করে। তাদের লক্ষ্য থাকে বেকারদের টার্গেট করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির প্রলোভন দেখানো। তারা বিভিন্ন চাকরি দেয়ার কথা বলে প্রার্থীদের কাছ থেকে সিভি, শিক্ষাগত যোগ্যতার ফটোকপি, জন্ম সনদ, নাগরিকত্বের সনদ ও পাসপোর্ট সাইজের ছবি সংগ্রহ করে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, এভাবে চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে অনেক মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে সর্বশান্ত করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।

আরজে/জেডএস/

 

: আরও পড়ুন

আরও