অশুভ শক্তিকে বিতাড়িত করতে একসঙ্গে লাল কার্ড প্রদর্শন

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

অশুভ শক্তিকে বিতাড়িত করতে একসঙ্গে লাল কার্ড প্রদর্শন

দিনাজপুর প্রতিনিধি ৭:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
অশুভ শক্তিকে বিতাড়িত করতে একসঙ্গে লাল কার্ড প্রদর্শন

প্রতিমাসে একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করার অঙ্গীকার করলো দিনাজপুর জিলা স্কুলের প্রায় এগারো শত শিক্ষার্থী। একইসঙ্গে তারা লালকার্ড প্রদর্শন করে সমাজ থেকে এসব অপকর্ম বিতাড়িত করার অঙ্গীকার ব্যক্ত করেন।

মঙ্গলবার বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ এর আয়োজনে দিনাজপুর জিলা স্কুলে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়নুল আবেদীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চু।

জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহের কুফল তুলে ধরে অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। শুভেচ্ছা বক্তব্য দেন- দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আক্তারা পারভীন, উদ্যোক্তা মুকিদ হায়দার শিপন, আবুল কালাম আজাদ, শরীর চর্চা শিক্ষক মো. মোকাদ্দেম আনোয়ার ওয়ান্ডার ও সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

অনুষ্ঠানে অতিথিবৃন্দের বক্তব্যের পর জিলা স্কুলের প্রায় ১১’শ শিক্ষার্থী প্রতিমাসের টিফিনের টাকা থেকে একদিনে টিফিনের টাকা বাঁচিয়ে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও ব্যাল্য বিবাহ প্রতিরোধে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সেই সাথে তারা সমাজ থেকে এসব অপকর্ম নির্মুলে শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়নুল আবেদীন। এসময় তারা এসব অশুভ শক্তিকে সমাজ থেকে বিতাড়িত করার জন্য লালকার্ড প্রদর্শন করেন।

অনুষ্ঠানে জয়নুল আবেদীন বলেন, ‘আমার বিশ্বাস এই শপথের মাধ্যমে শিক্ষার্থীরা সকল অশুভ শক্তিকে লাল কার্ডের মাধ্যমে বিতারিত করে সমাজে সবুজ কার্ড প্রতিষ্ঠা করবে।’

স্বরূপ কুমার বক্সী বাচ্চু বলেন, ‘সমাজের সকল অন্যায় ও অশুভ শক্তিকে লাল কার্ড দেখিয়ে স্বপ্নের বাংলাদেশ এগিয়ে যাবেই।’

তিনি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, সত্যবাদিতা, দেশপ্রেম ও মানবতার জন্য কাজ করার আহ্বান জানান।

এটি/এমএইচ

 
.




আলোচিত সংবাদ