উৎসবে ঘর সাজান রঙিন আলোয়

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

উৎসবে ঘর সাজান রঙিন আলোয়

পরিবর্তন ডেস্ক ৩:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

print
উৎসবে ঘর সাজান রঙিন আলোয়

যেকোনো ধরনের উৎসবে আনন্দ হয় সীমাহীন। তাই উৎসবকে রঙিন করতে আলোর কোনো বিকল্প নেই। আর ল্যাম্পশেড ব্যাবহারে আলো ছায়ার খেলা বেশ জমে ওঠে। ল্যাম্পশেডের ব্যাবহার নির্ভর করে ঘরের আকার ও দেয়ালের রঙের উপর।

.

বাজারে নানা ধরনের ল্যাম্পশেড পাওয়া যায়। কেউ হালকা রঙের ল্যাম্পশেড পছন্দ করে আবার কেউ উজ্জ্বল রঙের। ঘরের আকার যদি ছোট হয় তবে হালকা রঙের ল্যাম্পশেড ব্যাবহার করাই বেশি মানানসই। সাধারণ ল্যাম্পশেডের পাশাপাশি আপনি বিভিন্ন বর্ণিল নকশার ল্যাম্পশেড পেয়ে যাবেন যেগুলোকে আপনি পড়ার ঘর, শোবার ঘর ও বসার ঘরে জ্বালাতে পারেন।

ল্যাম্পশেড খুব ছোট ঘরে ব্যাবহার না করাই ভালো। বসার ঘরের ছাদে আপনি সিলিং ল্যাম্পশেড ঝুলাতে পারেন। তাতে আপনার ঘরের সৌন্দর্য অনেকগুণ বেড়ে যাবে। এছাড়াও দুই ঘরের মাঝামাঝি এসব সিলিং ল্যাম্পশেড ঝুলালেও দারুণ লাগে।

ল্যাম্পশেড ঘরের সৌন্দর্য বাড়ানোর জন্য ব্যাবহার করা হয়। তাই এটাকে এমন জায়গায় রাখতে হবে যাতে আলো সবখানে ছড়িয়ে পরতে পারে। তবে একটি বিষয় মনে রাখবেন ল্যাম্পশেডের পাশে যাতে উঁচু বা ভারী কোনো আসবাব না থাকে। তাহলে ল্যাম্পশেডের আকর্ষন কমে যাবে।

আজকাল বাজারে বিভিন্ন ডিজাইনের ল্যাম্পশেড পাওয়া যাচ্ছে। এগুলোর দামেও রয়েছে ভিন্নতা। এগুলোর দাম সাধারণত নির্ভর করে এগুলোর কারুকাজের উপর। তাই ল্যাম্পশেডের ব্যাবহারে আপনি আপনার ঘরকে রাঙ্গাতে পারেন নিজের মতো করে।

তথ্য ও ছবি : ইন্টারনেট

ইসি/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad