সালোয়ারের যত আয়োজন

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

সালোয়ারের যত আয়োজন

এ এম জসিম উদ্দিন ৩:০৮ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৭

print
সালোয়ারের যত আয়োজন

আগে নারীরা খুব সীমিত ডিজাইনের সালোয়ার পরিধান করলেও সেই সব ডিজাইনের সালোয়ারই হাল ফ্যাশনে আবার চলে এসেছে। সালোয়ারে বিভিন্ন রকমের প্রিন্টের প্রাধান্য দেখা গেছে বছরব্যাপী।

নারীদের এই সালোয়ার বা ট্রাউজারের সর্বপ্রথম পছন্দ হচ্ছে চুড়িদার, জিন্স, ধূতি, পায়জামা এবং শর্ট টাইটস, ডিভাইডার ও লেগিংস, পালাজ্জো, বটম প্যান্ট, বুটকাট, সেমি বুটকাট, বেগি ও সেমি বেগি অন্যতম।

সময়ের ব্যবধানে বাঙালি নারী ও তরুণীদের পোশাকে যে বৈচিত্র্য এসেছে, তারই ধারাবাহিকতায় সালোয়ারের এতো আয়োজন। লং কামিজের সঙ্গে চুড়িদার পায়জামা, সেমিলং কামিজের সঙ্গে, চুড়িদার, চোস্ত পায়জামা কিংবা শর্ট কামিজের সঙ্গে ঢোলা পায়জামা হালের ফ্যাশনে দাঁড়িয়েছে।

সুতি, খাদি, এন্ডি কটন, এন্ডি সিল্ক, এন্ডি সুতি, কাপড়ের প্রাধান্য বেশি। কাপড়ে হালকা হাতের কাজ বা এম্ব্রয়ডারি কাজে প্রাধান্য দিচ্ছেন সব ফ্যাশন হাউজগুলো। ডিজাইনের পাশাপাশি ফ্যাশন হাউজগুলো পোশাকে ব্যবহার করেছে উজ্জ্বল রঙ ও উজ্জ্বল রঙের সুতো। পোশাক হতে হবে একদম আরামদায়ক। তাই সুতি বা নিলেনই সেরা।

কোথায় পাওয়া যাবে :

রাজধানীর আড়ং, নিপুণ, সাদাকালো, প্রবর্তনা, বাংলার মেলা, কে-ক্রাফট, অঞ্জনস, দেশাল, বিবিয়ানা, ওজি, রঙ, দেশাল, নগরদোলা, মেঘ, নিত্য উপহার ইত্যাদি বুটিক হাউজগুলো ঘুরে দেশি কাপড়ের তৈরি মেয়েদের এবারের পোশাকের এমন ফ্যাশনই দেখা গেছে। বুটিক হাউসগুলো প্রত্যেকেই নিজস্ব চিন্তাভাবনার প্রকাশ ঘটিয়েছে তাদের আয়োজিত পোশাকে।

ফ্যাশন হাউজগুলোর পাশাপাশি ভারত ও পাকিস্তান থেকে আসা সালোয়ার কামিজের ক্রেতাও রয়েছে অনেক। এছাড়া নন ব্র্যান্ড সালোয়ার কিনতে চাইলে শাহবাগে আজিজ মার্কেটের ফ্যাশন বাজার, বনানী ১১নং রোডের ফ্যাশন রোড, বিভিন্ন রেডিমেড মার্কেট, নিউমার্কেটসহ সব মার্কেটেই ঢু মারতে পারেন। মূলত সব শোরুমগুলোতেই বিভিন্ন ধরনের সালোয়ার পাওয়া যায়।

এখানে ১৫০ থেকে ৬০০ টাকায় রকমারি সব ধরনের ট্রাউজারই মিলবে। এছাড়া ক্যাটস আই, ওয়েসটেক্স এক্সট্যসি, বিগবস, নিকন্যাক, ওটু ইত্যাদি ব্রান্ডেরও মেয়েদের ট্রাউজার পাওয়া যায়। প্লাজো ও ল্যাগিঙ্স এর দাম পড়বে ৪০০ টাকা থেকে ১০০০ টাকা।

ইসি/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad