ব্যক্তিগত স্মৃতিগুলো ধরে রাখুন শোবার ঘরে

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫

ব্যক্তিগত স্মৃতিগুলো ধরে রাখুন শোবার ঘরে

পরিবর্তন ডেস্ক ৪:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

print
ব্যক্তিগত স্মৃতিগুলো ধরে রাখুন শোবার ঘরে

ঘর সাজানোর সময় অনেকেই শোবার ঘর আর বসার ঘরের পার্থক বোঝেন না। দুটি রুমের সাজানোর ক্ষেত্রে কিছু রুল মেনে চলতে হয়। যেমন একটু সুন্দর ছিমছাম শোবার ঘর বলতে আমার কি বুঝি? খাট, অয়্যারড্রপ, আর তার পাশাপাশি হয়তো ছোট একটি চেয়ার বা সোফা, কিংবা খাটের পাশে ছোট একটা টেবিল তাইতো? আর ড্রয়িং রুমে? সোফা, ডিভান, সাইড টেবিল, শো-কেস ইত্যাদি।

অনেকেই আছে কিছু কিছু শো-পিস আনুষঙ্গ ড্রয়িং রুমে রেখে দেন। যেমন পারিবারিক বা ব্যক্তিগত ছবি। এটা মোটেও ঠিক না। ব্যক্তিগত জিনিসগুলো আড়ালে রাখাই ভালো। আর এর জন্য উপযুক্ত জায়গা হচ্ছে আপনার শোবার ঘর।

শোবার ঘরে চাই একান্তই আপন কিছু। শোবার ঘর মানেই তো আপনার নিজের একটা ভুবন। আর তাই নিজ ভুবনটাকে একান্তই নিজের জিনিস দিয়ে সাজিয়ে ফেলুন। প্রিয়জনের সাথে আপনার ছবি ফ্রেমে করে রাখতে পারেন। প্রকৃতিপ্রেমী হলে সুন্দর দেয়ালসজ্জায় ঘর সাজাতে পারেন। আর এমন যদি হয় আপনি নিজেই ছবি তুলেন তবে নিজের তোলা বা নিজের আঁকা ছবিই ঘরে রাখুন। মন ভালো থাকবে সবসময়।

প্রিয় কারো কাছ থেকে পাওয়া প্রিয় জিনিসগুলোও চোখের সামনে সাজিয়ে রাখতে পারেন যেন দেখলেই মনে একটা শান্তি আসে। এছাড়া প্রিয় লেখকের বই, প্রিয় ভ্রমণের স্মৃতি এসব তো রাখতেই পারেন।

আপনার শোবার ঘর হোক আপনার সবচেয়ে প্রিয় স্থান। যেখানে এলেই আপনি পাবেন স্বস্তি আর মন ভরে উঠবে প্রশান্তিতে।

ইসি/এএল

 
.




আলোচিত সংবাদ