নির্বাচনে হিন্দুদের জন্য ৩০ আসন রাখার ঘোষণা এরশাদের

লালমনিরহাট প্রতিনিধি / ৯:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬,২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যালঘু হিন্দুদের জন্য ৩০টি আসন রিজার্ভ রাখার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।

সোমবার বিকালে কুমড়ীরহাট স্কুল অ্যান্ড কলেজ মাঠে লালমনিরহাট আদিতমারী উপজেলা জাপা আয়োজিত এক জনসভায় তিনি এ ঘোষণা দেন।

এরশাদ বলেন, দেশের মানুষ শান্তিতে নেই, তারা পরিবর্তন চায়। দেশে এখন দুর্বিসহ অবস্থা। মানুষ গুম হচ্ছে, খুন হচ্ছে- কিন্তু কথা বলতে পারছে না। নারীরা ধর্ষিত হচ্ছেন, কিন্তু পুলিশ মামলা নেয় না।

গ্রামেগঞ্জে সর্বত্র জাতীয় পার্টির জোয়ার এসেছে দাবি করে তিনি বলেন, রাস্তাঘাটে এখন জাতীয় পার্টির স্লোগান- এবার দরকার, এরশাদ সরকার।

জনসভা থেকে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমার আমলে হিন্দুরা শান্তিতে ছিল, কোনো মন্দির আক্রান্ত হয়নি।



জনসভায় তার হাতে ফুলের তোড়া দিয়ে এলাকার বেশকিছু হিন্দু সম্প্রদায়ের লোকজন জাতীয় পার্টিতে যোগদান করেন। এসময় তাদের উদ্দেশে এরশাদ বলেন, আগামী নির্বাচনে  হিন্দুদের জন্য ৩০টি রিজার্ভ আসন থাকবে।

এছাড়া জনসভায় লালমনিরহাটের তিনটি নির্বাচনী আসনে জাতীয় পার্টির তিন প্রার্থীর নাম ঘোষণা করেন এবং পরিচয় করিয়ে দেন এরশাদ। এরা হলেন- লালমনিরহাট-৩ সদর আসনের জাপার কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, লালমনিরহাট-২ আসনে (আদিতমারী-কালিগঞ্জ) রোকন উদ্দিন বাবুল এবং লালমনিরহাট-১ (হাতীবান্ধা- পাটগ্রাম) মেজর খালেদ (অব.)।

উপজেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান সরকারে সভাপতিত্বে জনসভায় অন্যদের মধ্যে জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, রংপুর সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা প্রমুখ বক্তব্য রাখেন।

এআর/এমএসআই

আরও পড়ুন...
নাম্বার ওয়ানের নির্দেশে গুম-খুন করা হচ্ছে: এরশাদ

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com