‘হঠাৎ’ নেইমারকে দেখতে ব্রাজিলে পিএসজি সভাপতি, কেন?

পরিবর্তন ডেস্ক / ১২:৫১ অপরাহ্ণ, মার্চ ১৩,২০১৮

চোটের সঙ্গে সংগ্রাম করা নেইমারের সঙ্গে দেখা করতে হঠাৎই ব্রাজিলে উড়ে গেছেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। ক্লাব সভাপতি হিসেবে নিজের দলের চোটগ্রস্ত খেলোয়াড়কে দেখতে যেতেই পারেন। হতে পারে স্রেফ মানবিক কারণেই ব্রাজিলে উড়ে গেছেন পিএসজি সভাপতি। কিন্তু গণমাধ্যম অঙ্কটাকে এতোটা ‘সরল’ ভাবতে পারছে না। সহমর্মিতা-সৌহার্দ্যের পাশাপাশি গণমাধ্যম পাচ্ছেন অন্য গন্ধও। নেইমারের ক্লাব ছাড়ার যে গুঞ্জন আবার দানা বেধে উঠেছে, সে বিষয়ে কথা বলতেই কি ব্রাজিলে উড়ে গেছেন নাসের আল খেলাইফি?

রিয়াল মাদ্রিদের কাছে হেরে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ার পর আবার নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন মাথা চাড়া দিয়ে উঠেছে। ফ্রান্স ও স্পেনে রীতিমতো ঝড় উঠেছে। দেশ দুটির গণমাধ্যমগুলো পাল্টা দিয়ে প্রকাশ করছে নেইমারের সম্ভাব্য ক্লাব ছাড়ার খবর।

চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন শেষ হয়ে যাওয়ার পরই নাকি নেইমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, পিএসজির হয়ে আর খেলবেন না। নিজের এই ইচ্ছার কথাটা নাকি ক্লাব পিএসজিকে জানিয়ে দিতেও বলেছেন তার বাবাকে। পিএসজির পক্ষ থেকেই আভাস মিলেছে, রিয়ালের কাছে হারের পর ফরাসি ক্লাবটিতে আবার নেইমার-হারানোর ভয় জাগ্রত। পিএসজির ক্লাবের অন্দরমহলের সেই অস্থিরতাটা আবার প্রকাশ করে দিয়েছেন নেইমারেরই স্বদেশি মারকুইনহোস। যিনি পিএসজিতেই খেলেন।

পিএসজি যে সত্যিই নেইমারকে হারানোর ভয়ে কাঁপছে, সেটা ফুটে উঠেছে ক্লাবটির ক্রীড়া পরিচালক আরতারো হেনরিকের কথাতেও। পিএসজিতে নেইমারের ভবিষ্যতের বিষয়ে জানতে চাইলে তিনি স্পষ্টই বলেন, ‘নেইমারের ভবিষ্যতের বিষয়ে আমি নিশ্চিত নই।’ মানে, নেইমারের ক্লাব ছাড়তে চাওয়ার গুঞ্জন সত্য!

শুধু মারকুইনহোস ও হেনরিকের মন্তব্য নয়। গত ৬ মার্চ দুই দলের ফিরতি লেগকে সামনে রেখে রিয়ালের প্রতিনিধি দল যে নেইমারের বাবা নেইমার সান্তোস সিনিয়রের সঙ্গে গোপন বৈঠক করেছেন, সেটাও আর গোপন নেই। দুনিয়ার আর সবার মতো পিএসজি কর্তারাও তা জানেন। তাছাড়া রিয়ালের প্রতিনিধি দল পিএসজির কর্তাদের সঙ্গেও সম্ভাব্য চুক্তির বিষয়ে কথা বলেছেন। স্বাভাবিকভাবেই নেইমারকে হারানোর ভয়টা ঢুকে গেছে তাদের মনে।

সেই ভয় তাড়াতেই কি নাসের আল খেলাইফি সৌজন্য সাক্ষাতের নামে উড়ে গেছেন ব্রাজিলে? নাকি নেইমারকে বিক্রির বিষয়টি নিশ্চিত করতেই নাসের আল খেলাইফি উড়ে গেছেন? দ্বিতীয় এই প্রশ্নটা একটু বেখাপ্পাই লাগতে পারে। কিন্তু গণমাধ্যমে এই গুঞ্জনও আছে, পিএসজি কর্তারা এরই মধ্যে বুঝে গেছে নেইমারকে কিছুতেই ধরে রাখা সম্ভব হবে না। তাই তাকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাই হাতে নিয়েছে! লক্ষ্য, নেইমারকে চড়া দামে বিক্রি করে সেই টাকায় দু-তিনজন বিশ্বমানের খেলোয়াড়কে দলে ভেড়ানো।

তা পিএসজি ছেড়ে কোথায় যাবেন নেইমার? এতোদিন সম্ভাব্য ঠিকানা হিসেবে একটা নামই ছিল, রিয়াল মাদ্রিদ। মাদ্রিদ জায়ান্টরা কোমড় বেঁধেই মাঠে নেমেছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর জন্য। কিন্তু সম্প্রতি রিয়ালের সঙ্গে গুঞ্জনে জড়িয়ে গেছে নেইমারের সাবেক ক্লাব বার্সেলোনার নামটিও। নেইমার নাকি আবার বার্সেলোনাতেই ফিরতি চান।

তিনি নাকি বুঝে গেছেন, ন্যু-ক্যাম্পই তার জন্য সবচেয়ে আদর্শ জায়গা! তবে রিয়ালের নামটিই উচ্চারিত হচ্ছে বেশি। মাদ্রিদের ক্লাবটি এরই মধ্যে নেইমারকে কেনার জন্য টাকা সংগ্রহেও নেমে পড়েছে বলে খবর।

পরিস্থিতি যা, তাতে নাসের আল খেলাইফি যে নেইমারের সঙ্গে সাম্প্রতিক গুঞ্জনের বিষয়ে কথা বলতেই ব্রাজিলে গেছেন সেটা অনুমান করাই যায়। তবে তাদের কি কথা হয়েছে, তা জানা যায়নি। নেইমার কিংবা নাসের আল খেলাইফি, কারো পক্ষ থেকেই কোনো কিছু জানানো হয়নি।

তবে সৌজন্য সাক্ষাতের একটা ছবি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ছবিতে দেখা যাচ্ছে, নেইমার, তার বাবা নেইমার সান্তোস সিনিয়র এবং নাসের আল খেলাইফি, তিনজনের মুখেই হাসির ঝিলিক। বোঝা যাচ্ছে, যে আলোচনাই হোক, ফলপ্রসু আলোচনাই হয়েছে।

কেআর

 

 

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com