তাই বলে ক্রিকেটে মিল এমনও হয়!

পরিবর্তন ডেস্ক / ১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২,২০১৮

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তান জিম্বাবুয়েকে হারিয়েছিল ১৫৪ রানে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রোববার জয় পেতে যে মারিয়া হয়ে ঝাঁপাবে জিম্বাবুয়ে এটা জানাই ছিল। জয় পেয়েছেও তারা। সেটি ১৫৪ রানের ব্যবধানেই। ১৫৪ এর বদলা যেন ১৫৪ তে। কিন্তু না। শুধু এভাবে দেখার উপায় নেই। দুই ম্যাচের স্কোর কার্ডে চোখ রাখলে যে বিস্ময়ে চোখ কচলাতে হবে। মিল এমনও হয়!

শুক্রবার প্রথম ওয়ানডেতে আফগানিস্তান টস জিতে আগে ব্যাটিং বেছে নেয়। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৩৩ রান করে জিম্বাবুয়ে। একটি সেঞ্চুরি এসেছিল দলটির ব্যাটসম্যানদের কাছ থেকে। জবাবে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ১৭৯ রানে।

এবার রোববারের স্কোর কার্ডে চোখ রাখা যাক। টস জিতে আগে ব্যাট করল জিম্বাবুয়ে। নির্ধারিত ৫০ ওভারে এক সেঞ্চুরিতে তাদের স্কোর ৫ উইকেটে ৩৩৩ রান। আগের ম্যাচের সঙ্গে তখনই মিল পাওয়া গেল। আফগানিস্তান তো এই স্কোরই করেছিল শুক্রবার। এ কাকতাল দেখেও যদি বিস্মিত হয়ে থাকেন কেউ, তবে সেই বিস্ময় নিশ্চিত মাত্রা ছাড়িয়েছে আফগানিস্তান ইনিংস শেষে। প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মতো আফগানিস্তানও এদিন অল আউট ১৭৯ রানে। ১৫৪ রানের জয় জিম্বাবুয়ের।

মিল তো হতেই পারে। তাই বলে এমন মিল। দুই ম্যাচের স্কোর কার্ড পাশাপাশি রাখলে এমন প্রশ্নই শুধু জাগছে। ভবিষ্যতে দুই দলের অতীত রেকর্ড খুঁজতে গেলেও ক্রিকেট লেখিয়ে বা ভক্তদেরও বিস্মিত করবে এই দুই স্কোর বোর্ড। ক্রিকেটের আনন্দ যে শুধুই জয় পরাজয়ে নয়, এই দুই ম্যাচের স্কোর কার্ড কি সেটিই বলবে না?

টিএআর/পিএ

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/cricket/104875

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com