স্বাধীনতা কাপ জিতে আরামবাগের ইতিহাস

পরিবর্তন প্রতিবেদক / ৬:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০,২০১৮

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে উঠেছিল আরামবাগ ক্রীড়া সংঘ। মৌসুমের শেষ টুর্নামেন্টের শিরোপার মঞ্চে তাদের প্রতিপক্ষ ছিল শক্তিশালি চট্টগ্রাম আবাহনী। কিন্তু শনিবারের ফাইনালে আরামবাগের তারুণ্যের উদ্দীপনার কাছে হার মানতে হয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ২-০ গোলের জয় তুলে নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আরামবাগ। আরিফ এবং রকির দেওয়া গোলে এই জয় ক্লাবটির।

স্বাধীনতা কাপ ফুটবল ছিল শুধুই দেশি ফুটবলারদের নিয়ে। যেখানে লিগে অষ্টম হওয়া আরামবাগ বেশ দুর্দান্ত খেলেছে শুরু থেকেই। তাদের বড় শক্তি ছিল ডাগ আউটে মারুফুল হকের উপস্থিতি। দেশের বর্ষীয়ান এই কোচের অধীনেই ইতিহাস লেখা হলো তাদের। সেটিও সত্যিকারের চ্যাম্পিয়নের মতো। কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনী আর সেমি ফাইনালে শেখ জামালকে বিদায় করে তারা। এরপর ফাইনালে শিকার চট্টগ্রাম আবাহনী। দেশের শীর্ষ তিন দলকে হারিয়ে তবেই চ্যাম্পিয়ন আরামবাগ।

এদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিল প্রচুর দর্শক। যেখানে শুরু থেকেই দুর্দান্ত খেলেছে আরামবাগ। প্রথামার্ধেই ২-০ গোলে লিড নেয় তারা। আরামবাগ প্রথম গোলটি পায় ম্যাচের ২০ মিনিটে। শাহরীয়ার বাপ্পীর ক্রসে থেকে ডিফেন্ডার আরিফ দুর্দান্ত হেডে বল জালে জড়ান। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ব্যবধান দ্বিগুন করে আরামবাগ। টানা তিন ম্যাচে গোল করা জুয়েলের ক্রস ধরে ডিফেন্ডার রকি বল জালে জড়ান।

দুই গোলে পিছিয়ে থেকে চট্টগ্রাম আবাহনীর মামুনুলরা পারেনি আর খেলায় ফিরতে। তাই টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষের হাতে ট্রফি দিয়ে ফিরতে হয়েছে। বড় বাজেটের দল গড়ে এবারের মৌসুম শূন্য হাতেই শেষ করলো চট্টগ্রাম আবাহনী।

টিএআর

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/football/104550

প্রধান সম্পাদক : মোঃ আহসান হাবীব

Poriborton
Bashati Horizon, Apartment # 9-A, House # 21, Road # 17,Banani, Dhaka 1213 BD
Phone: +88 029821191, +88 01779284699
Website: http://www.poriborton.com
Email: report@poriborton.com
            editor@poriborton.com