শিরোপার লড়াইয়ে নামছে বাংলাদেশের মেয়েরা

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

সাফ চ্যাম্পিয়নশিপ

শিরোপার লড়াইয়ে নামছে বাংলাদেশের মেয়েরা

পরিবর্তন ডেস্ক ১০:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৪, ২০১৭

print
শিরোপার লড়াইয়ে নামছে বাংলাদেশের মেয়েরা

ইতিহাস গড়তে আর একটি ম্যাচ। জিতলেই প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরা দেবে হাতে। তেমন এক লড়াইয়ে বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ফুটবল দল।

সাফ ফুটবলের গত তিন আসরে দু’বার সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু ওই পর্যন্তই ছিল এতোদিনের সাফল্য। ছেলেদের সাফেও সাফল্য নেই দীর্ঘদিন ধরে। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ শিরোপা জিতেছিল ২০০৩ সালে। তবে এবার আর খালি হাতে ফিরতে চায়না লাল-সবুজের মেয়েরা। ভারতের বিপক্ষে বুধবার জিতে শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় সাবিনা খাতুনের দলটি।

ভারতকে হারানো কঠিন হবে, এটা ভালো করেই জানেন বাংলাদেশের মেয়েরা। কেননা স্বাগতিকরা সাফ চ্যাম্পিয়নশিপের তিনবারের চ্যাম্পিয়ন। এদিকে লাল-সবুজের মেয়েরা এই টুর্নামেন্টে প্রথমবার খেলছে ফাইনালে। তবে এসব নিয়ে কোনো ভাবনায় নেই কোচ গোলাম রব্বানী ছোটনের। চলতি টুর্নামেন্টে যে দুর্দান্ত খেলছে সাবিনা-স্বপ্নারা। সেই সাফল্য ধরে রেখে ট্রফিতেই চোখ মেয়েদের। ইতিহাস গড়েই থামতে চায় তারা। এ নিয়ে মঙ্গলবার কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘দেখুন, লক্ষ্য অবশ্যই ট্রফি জয়। তবে এর আগেও একাধিকবার বলেছি, ভারত শক্তিশালী দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়ে লড়বো।’

এর আগে আফগানিস্তানকে ৬-০ গোলে হারিয়ে এবারের সাফ মিশন শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা। ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে গোল শুন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে ওঠে লাল-সবুজের মেয়েরা। মালদ্বীপের বিপক্ষে সেমিতে স্বপ্নার হ্যাটট্রিকে ৬-০ গোলে জিতে প্রথমবার সাফের ফাইনালে পা রাখে বাংলাদেশ। এবার শিরোপায় চোখ।

সিআর/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad