নীলফামারী থেকে গেটলক সার্ভিস বাস উদ্বোধন

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

নীলফামারী থেকে গেটলক সার্ভিস বাস উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি ১১:৩৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ০১, ২০১৭

print
নীলফামারী থেকে গেটলক সার্ভিস বাস উদ্বোধন

দীর্ঘ প্রত্যাশিত সরাসরি গেটলক বাস সার্ভিস পেলো নীলফামারীর বাসিন্দারা। রোববার সকালে নীলফামারী বাস টার্মিনাল থেকে সরাসরি রংপুর ও দিনাজপুর রুটে সার্ভিসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জাকীর হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, পুলিশ সুপার জাকির হোসেন খান, সদর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী চৌধুরী ও সড়ক সম্পাদক আশরাফুজ্জামান জুয়েল।

মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) কাজী তারিকুল ইসলাম জানান,  প্রতিদিন সকাল দুপুর বিকেল পর্যন্ত তিনটি করে নীলফামারী বাস টার্মিনাল থেকে সরাসরি পতাকাবাহী গেটলক বাস রংপুর ও দিনাজপুর চলাচল করবে।

তিনি বলেন, সরাসরি বাস চলাচল দীর্ঘদিনের দাবি ছিলো নীলফামারী বাসীর। যা বাস্তবায়ন হলো নতুন বছরের প্রথম দিনে।

সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী চৌধুরী বলেন, রংপুর ও দিনাজপুর রুটে নীলফামারী থেকে অনেক যাত্রী প্রতিদিন যাতায়াত করেন। নানা জটিলতার কারণে সরাসরি সার্ভিস চালু করা যায়নি। নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদের উদ্যাগে গেটলক বাস চালু করা গেলো। আরো বাসের সংখ্যা বাড়ানো হবে বলে জানান তিনি।

পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, যাত্রীদের দাবি পূরণে জেলার সকল বাস, মালিক, শ্রমিক সংগঠনদের নিয়ে কয়েক দফায় বৈঠক করে আলোচনা শেষে রংপুর ও দিনাজপুর মালিক শ্রমিকদের সাথে সমন্বয়করে বাস সার্ভিস চালুর প্রক্রিয়া শুরু করা হয়।

প্রাথমিক পর্যায়ে দুই রুটে দৈনিক তিনটি করে বাস চালু ইচ্ছে প্রকাশ করেন তারা। যা ইংরেজি নতুন বছরের প্রথম দিনে যাত্রীদের প্রত্যাশা পূরণে উদ্বোধন করা হলো।

আগামীতে নীলফামারীতে পরিবহন সেক্টরে আরো গতিশীলতা আনতে উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানান মেয়র দেওয়ান কামাল আহমেদ।

এনএ/টিটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad