মিরপুরে আশরাফুলের দারুণ সেঞ্চুরি

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭ | ৯ ভাদ্র ১৪২৪

মিরপুরে আশরাফুলের দারুণ সেঞ্চুরি

পরিবর্তন প্রতিবেদক ৬:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৬

print
মিরপুরে আশরাফুলের দারুণ সেঞ্চুরি

তার জন্য অবাধ বিচরণক্ষেত্র হয়ে থাকার কথা ছিল মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম। কিন্তু ম্যাচ ফিক্সিংয়ে নিষেধাজ্ঞা মেলার পর এই মাঠে ঢোকাটাই বন্ধ হয়ে যায় মোহাম্মদ আশরাফুলের জন্য। নিষেধাজ্ঞা থেকে ফিরেও সুযোগ মিলছিল না হোম অব ক্রিকেটে খেলার। অনুশীলন পর্বটাও সারতে হতো একাডেমি মাঠে। কিন্তু চিরচেনা এই মাঠে ফিরেই যেনো অন্যরকম সঞ্জীবনী সুধা পেয়ে বসল আশরাফুলকে। হাঁকিয়ে দিলেন দারুণ এক সেঞ্চুরিই।

আশরাফুল কিছুদিন ধরেই অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছেন। যুবারা সামনেই এশিয়া কাপ খেলতে যাচ্ছেন শ্রীলঙ্কায়। তার আগে একটি প্রস্তুতি ম্যাচে দুভাগে ভাগ হয়ে মাঠে নেমেছিলেন আগামীর তারকারা। সেটির মূল দলের বিপক্ষে খেলেই ১১৫ রানের দুর্দান্ত ইনিংসটা খেলেছেন অ্যাশ।

রোববার অনূর্ধ্ব-১৯ দলের মূল একাদশের বিপক্ষে যে একাদশটি মাঠে নেমেছিল, তার নেতৃত্বভার বর্তেছিল আশরাফুলের কাঁধে। সেখানে ব্যাট হাতে আলো ছাড়ালেন টাইগার ক্রিকেটের দুঃখ-গাঁথা হয়ে থাকা এই তারকা। দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচটিতে তিনি ১১০ বলে খেলেছেন ১১৫ রানের ঝলমলে ইনিংসটি।

অধিনায়কের ইনিংসে ভর করেই ৫০ ওভারে ২২৪ রান তুলেছে আশরাফুলের দল। ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ইনিংসটি খেলে ফিরেছেন তিনি।

আবেগের এই ম্যাচটি এক অর্থে আশরাফুলের জন্য ছিল হোম অব ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচও। মিরপুরের মাঠে যে তিনি নিজের শেষ স্বীকৃত ম্যাচটি খেলেছিলেন সেই ২০১৩ সালে বিপিএলে। বিপিএলেই স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন। এবারের আসরেও খেলা হয়নি। ২০১৩ সালের পর এই মাঠে আর ব্যাট করতে নামা হয়নি তার।

এমএইচ/খাআ

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad