কুড়িগ্রাম সীমান্তে ১১টি ভারতীয় গরু আটক

ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪

কুড়িগ্রাম সীমান্তে ১১টি ভারতীয় গরু আটক

কুড়িগ্রাম প্রতিনিধি ৫:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৬

print
কুড়িগ্রাম সীমান্তে ১১টি ভারতীয় গরু আটক

কুড়িগ্রামের নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী সীমান্তে বিজিবির পৃথক অভিযানে ভারতীয় ১১টি গরু ও বিভিন্ন ধরনের ভারতীয় সামগ্রী আটক হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোররাত পর্যন্ত অভিযান চালিয়ে কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা এসব আটক করে।

বিজিবি সূত্র জানায়, শনিবার ভোরে ভুরুঙ্গামারী উপজেলার ময়দান বিওপির বিজিবি সদস্যরা দক্ষিণ বাঁশজানি সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান নেন। এ সময় ওই সীমান্ত দিয়ে ভারতীয় ৯টি গরু অবৈধভাবে বাংলাদেশে পাচার হয়ে আসলে সেগুলো আটক করা হয়।

অপরদিকে শালঝোড় বিওপির টহল দল নাগেশ্বরী উপজেলার ধলডাঙ্গা সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে উত্তর ধলডাঙ্গা এলাকা থেকে ভারত থেকে আসা ২টি গরুর বাছুর অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করায় সেগুলোও আটক করে।

আটক মোট ১১টি ভারতীয় গরুর মূল্য ৪ লাখ ১০ হাজার টাকা বলে বিজিবি সূত্র জানায়।

অন্যদিকে নাগেশ্বরী উপজেলার মাদারগঞ্জ সীমান্তে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের ভারতীয় সামগ্রী আটক করেছে বিজিবি। মাদারগঞ্জ বিওপির নায়েব সুবেদার ইদ্রিস আলীর নেতৃত্বে বিজিবির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে খলিলের চর এলাকা থেকে ভারতীয় বিভিন্ন সামগ্রী আটক করে।

এ ব্যাপারে ৪৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাকির হোসেন জানান, বিজিবির হাতে আটক ১১টি ভারতীয় গরু শুল্ক অফিসের প্রতিনিধির মাধ্যমে নিলামে বিক্রির কার্যক্রম গ্রহণ করা হয়েছে। অন্যান্য সামগ্রীগুলো কাস্টমস অফিসে জমা করা হয়েছে।

ইউআই/জেআই

print
 

আলোচিত সংবাদ