এখানে সত্যায়িত করা হয় না!

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

এখানে সত্যায়িত করা হয় না!

নীলফামারী প্রতিনিধি ৬:৪০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৬

print
এখানে সত্যায়িত করা হয় না!

এতটাই বিরক্ত হয়েছেন যে, বাধ্য হয়ে সত্যায়িত না করার নোটিশ দিয়ে দিলেন নীলফামারীর ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

ওই কর্মকর্তার দাপ্তরিক কক্ষের প্রবেশদ্বারের সম্মুখ দেওয়ালে তিনি ‘এখানে সত্যায়িত করা হয় না’ সাঁটিয়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা গেছে, বিশেষ নোটিশের সত্যতা। অফিসের স্টাফরাও দেওয়ালে সাঁটানোর বিষয়টি ভালোভাবে গ্রহণ করতে পারেননি।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন কর্মচারী জানান, স্যারের কাছে বিভিন্নজন ছবিসহ প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়িত করার জন্য আসেন। তিনি সত্যায়িত করেও দেন, অনেক সময় আবার বিরক্ত হয়ে ওঠেন। যার কারণে তিনি হয়তো সেটা প্রকাশ্যে জানিয়ে দিয়েছেন।

তবে প্রকাশ্য দেওয়ালে নোটিশ আকারে বিষয়টি জারি করা ঠিক হয়নি বলেও মন্তব্য করেন তারা।

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জেড এ ছিদ্দিকী বলেন, সময়ে অসময়ে অফিসে থাকাকালীন সত্যায়িত করতে অনেকে আসেন। আমরা সেটা করেও দেই এমনকি অফিসের পরও সত্যায়িত করে দেই। কিন্তু এর মাত্রা এতটাই বেড়েছে যে দাপ্তরিক কাজের ব্যাঘাত সৃষ্টি করছে। যার কারণে সেটি সাঁটানো হয়েছে।

প্রকাশ্য এভাবে নোটিশ আকারে নিষেধাজ্ঞা জারির বিষয়টি কতটুকু যুক্তিযুক্ত জানতে চাইলে সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ বলেন, এভাবে সরাসরি বলা ঠিক হয়নি। তবে তিনি ছাড়াও আরো অনেকে রয়েছেন সত্যায়িত করার জন্য। ওনাকে যখন পাওয়া যাবে না তখন অন্যজনের কাছ থেকে করে নিতে পারেন।

এনএ/জেআই/একে

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad