কিছু ক্ষতি মেনে নিতে হয় : গণশিক্ষামন্ত্রী

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭ | ৪ ভাদ্র ১৪২৪

কিছু ক্ষতি মেনে নিতে হয় : গণশিক্ষামন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি ৪:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৬

print
কিছু ক্ষতি মেনে নিতে হয় : গণশিক্ষামন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজার রহমান বলেছেন, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি এলাকার মানুষের জীবন-মান উন্নয়নে বড়পুকুরিয়া কয়লা খনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, প্রকৃতি থেকে কোনো কিছু আহরন করতে হলে কিছু ক্ষতি হবেই। কিন্তু জীবন ও জীবিকার উন্নয়নে আমাদের এসব ক্ষতি মেনে নিতেই হবে। কয়লা উত্তোলনের ফলে মানুষের ক্ষতি কমিয়ে আনতে তিনি খনি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে কোম্পানীর প্রাতিষ্ঠানিক সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) এর আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে আর্থিক অনুদান ও সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেডের মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) মো. আব্দুল মান্নান পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম এন আওরঙ্গজেব।

বড়পুকুরিয়া কয়লা খনির অফিসার্স ক্লাব ‘মনমেলা’র সভাকক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে বড়পুকুরিয়া কয়লা খনির সিএসআর কর্মসূচির আওতায় ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান ও ৫টি মসজিদকে মোট ২১ লাখ টাকা, ২টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৪টি কম্পিউটার এবং ৬৫টি কমিউনিটি ক্লিনিককে ৮লাখ টাকার বিভিন্ন সামগ্রীসহ মোট ৩১ লাখ টাকার অনুদান বিতরণ করা হয়।

এটি/টিটি

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad