দুই মাস পর রাঙ্গামাটির ঝুলন্ত সেতু উন্মুক্ত

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | ৪ কার্তিক ১৪২৪

দুই মাস পর রাঙ্গামাটির ঝুলন্ত সেতু উন্মুক্ত

রাঙ্গামাটি প্রতিনিধি ৮:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৬

print
দুই মাস পর রাঙ্গামাটির ঝুলন্ত সেতু উন্মুক্ত

প্রায় দুই মাস পর উন্মুক্ত করে দেওয়া হয়েছে রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত সেতু। রোববার সকালে ঝুলন্ত সেতুর উপর পারাপার নিষেধাজ্ঞা তুলে নেন রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা।

 

তিনি বলেন, কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধির কারণে প্রায় ২ মাস ঝুলন্ত সেতুটি ডুবে ছিল। পানিতে ডুবে যাওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশে সেতু ও পর্যটকের নিরাপত্তার কথা ভেবে ঝুলন্ত সেতুর উপর দিয়ে পারাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু এখন সেতু থেকে পানি নেমে গেছে। তাছাড়া পানিতে ডুবে সেতুর যে ক্ষতি হয়েছিল তাও মেরামত করা হয়েছে।

পর্যটন সূত্রে জানা গেছে, গত ১৮ সেপ্টেম্বর রাঙ্গামাটি পর্যটন ঝুলন্ত সেতুটি পানিতে তলিয়ে যায়। এরপর থেকে রাঙ্গামাটিতে পর্যটকের উপস্থিতিও কমে যায়। কারণ ঝুলন্ত সেতু পানির নিচে দেখে অনেক পর্যটক হতাশ হয়ে ফিরে গেছে।

এছাড়া পর্যটন কর্তৃপক্ষ সেতুর ওপর দিয়ে পর্যটক পারাপার বন্ধ করে দেওয়ায় রাঙ্গামাটিতে আসা পর্যটকরা এ ঝুলন্ত সেতুটির সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হয়েছে। তবে সেতুটি চলাচলের জন্য খুলে দেওয়ার পর দেশি-বিদেশি পর্যটকের উপস্থিতিও বাড়তে শুরু করেছে। শীত মৌসুমে রাঙ্গামাটিতে পর্যটকরা নির্বিঘ্নে ঝুলন্ত সেতুর ওপর দাঁড়িয়ে কাপ্তাই হ্রদ ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবে এমনটা আশা করেন সংশ্লিষ্টদের।

প্রসঙ্গত, সত্তর দশকের শেষের দিকে সরকার রাঙ্গামাটি জেলাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করার পর ১৯৮৪ সালের দিকে পর্যটন কর্পোরেশন পর্যটকদের সুবিধার্থে ও মনোরঞ্জনের জন্য দুই পাহাড়ের মাঝখানে তৈরি করে এ আকর্ষণীয় ঝুলন্ত সেতুটি।

এফএম/জেআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad