চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪

চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৬

print
চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য  ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়। কোম্পানিগুলো হলো পাওয়ার গ্রিড, যমুনা অয়েল, এসিআই লিমিটেড ও এসিআই ফরমুলেশন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

পাওয়ার গ্রিড

কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৬ টাকা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৬.৮৯ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.১১ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ৭ জানুয়ারি সকাল ১০টায় মুক্তি হল, বিদ্যুৎ ভবন, ১ আবদুল গণি রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১ ডিসেম্বর।

যমুনা অয়েল

কোম্পানিটি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭.৭৪ টাকা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৩.৪৪ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরি নগদ অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৫১.৯২ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১ টায় হল ২৪, লক্ষণবাজার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

এসিআই লিমিটেড

চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭৫ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫০ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪৯ টাকা ২১ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর।

এসিআই ফরমুলেশন

চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫১.১৮ টাকা এবং শেয়ারপ্রতি সমন্বিত নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১২ টাকা (নেগেটিভ)। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর।

জেডএস/ডব্লিউএন

print
 

আলোচিত সংবাদ