অদ্ভুত কারণে ফর্ম হারিয়েছিলেন মোহিত

ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭ | ১১ আষাঢ় ১৪২৪

অদ্ভুত কারণে ফর্ম হারিয়েছিলেন মোহিত

পরিবর্তন ডেস্ক ১২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৬

print
অদ্ভুত কারণে ফর্ম হারিয়েছিলেন মোহিত

কোনো খেলোয়াড়র ভালো খেলতে খেলতে হঠাৎ ফর্ম হারিয়ে ফেলা ক্রিকেট ইতিহাসে খুবই সাধারণ ঘটনা। কিন্তু  মোহিত শর্মার মতো ছন্দ হারানোর এমন অদ্ভুত অজুহাত সম্ভবত আজ অবধি দেখায়নি কেউ। গত বছর যখন দল থেকে বাদ পড়েছিলেন সেই সময় তার নাকি খুব চুল পড়ছিল। আর সেই চিন্তায় খেলায় মনোযোগ দিতে পারছিলেন না। বোল ছোঁড়ার সঙ্গে সঙ্গে বাউন্ডারি হাঁকাচ্ছিলেন ব্যাটসম্যানরা।

 হরিয়ানার ফাস্ট বোলার মোহিত ২০১৫ সালের বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে ছিলেন। সে বছরের অক্টোবরে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ ওভার বোলিং করে দিয়েছিলেন ৮৪ রান। ওভারপ্রতি ইকোনমি রেট ১২।  তাই বাদ পড়লেন দল থেকে। তার জায়গায় সুযোগ পেলেন জাসপ্রিত বুমরাহ।

কিন্তু বাইশ গজের ক্রিজে নিজেকে হারিয়ে ফেলার পেছনে যে কারণ মোহিত জানিয়েছেন সেটা স্বাভাবিকভাবেই বিনোদনের যোগান দিচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। ২৮ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, 'সেই সময়ে হঠাৎ বুঝতে পারলাম, আমার চুল পড়ে যাচ্ছে। যেকারণে আত্মবিশ্বাস হারাতে শুরু করি। মনোযোগটাও।'

অবশ্য মোহিত কথাগুলো রসিকতা হিসেবেই নিচ্ছেন অনেকে। আবার কারো কারো ধারণা, ব্যাপারটা ব্যবসায়ীক। কারণ কথাগুলো তিনি বলেছেন একটি হেয়ার স্টুডিওর ইভেন্টে।

বাজে ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়লেও সর্বশেষ রঞ্জি ট্রফিতে ১৬ উইকেট পেয়েছেন মোহিত। হয়তো চুল পড়ার সমস্যাটা কমে গেছে তার!

কেজে

print
 

আলোচিত সংবাদ