আ’লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ | ৫ আষাঢ় ১৪২৫

আ’লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

সালাহ উদ্দিন জসিম ৯:৩৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮

print
আ’লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

দুয়ারে কড়া নাড়ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর। ঈদকে ঘিরে রাজনীতিবিদদের নির্বাচনী প্রচারণা এখন তুঙ্গে। অনেকে এটাকে জনগণের কাছে যাওয়ার মোক্ষম সুযোগ হিসেবে নিচ্ছেন। সাধ্যমত মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। বিনিময়ে যাতে তার ভোটটি পাওয়া যায়।

এজন্য ক্ষমতাসীন দলের বেশির ভাগ নেতাই ঈদে নিজস্ব নির্বাচনী এলাকায় সময় দিতে প্রস্তুতি নিচ্ছেন। অনেকে ঈদও করবেন সেখানে। যারা কারণবশত ঢাকায় ঈদ করবেন, তারা ঈদের আগে ও পরে নির্বাচনী এলাকায় থাকছেন।

জানা গেছে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথারীতি তার সরকারি বাসভবন গণভবনে ঈদ করবেন। সেদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে তিনি কুশল বিনিময় করবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে ঈদ করবেন। কোম্পানীগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে নামাজ আদায় করবেন তিনি।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ঝালকাঠিতে। ইতোমধ্যে এক সপ্তাহ যাবত তিনি তার এলাকায় ঈদ সামগ্রী বিতরণ করে এসেছেন।

উপদেষ্টা পরিষদের আরেক সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদও ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ভোলায়। তিনিও ছুটির দিনগুলোতে এলাকায় গিয়ে ঈদ সামগ্রী বিতরণ ও নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে এসেছেন।

সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান ঈদ করবেন ঢাকায় তার পরিবারের সদস্যদের নিয়ে। তিনি পরিবর্তন ডটকমকে বলেন, আমি বরাবরই পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় ঈদ করি। প্রতিটি রাজনৈতিক নেতার এটা করা উচিত বলেও আমি মনে করি।

ফারুক খান বলেন, ইতোমধ্যে আমি আমার নির্বাচনী এলাকায় যাকাতের কাপড় বিতরণসহ যা যা করা দরকার, করে এসেছি।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য কাজী জাফরুল্লাহ ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ফরিদপুরে। ইতোমধ্যে গত ১০ দিন তিনি এলাকায় অবস্থান করছেন। ঈদ করে ঢাকায় ফিরবেন।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ঈদ করবেন ঢাকায়। তিনিও ঈদের আগেই এলাকায় নেতাকর্মীদের সঙ্গে কুশলবিনিময় করে এসেছেন। আবার ঈদের পরে যাবেন।

যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ পরিবারের সঙ্গে ঈদ করতে ইতোমধ্যে কানাডা অবস্থান করছেন। আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন। তার নির্বাচনী এলাকা মোহাম্মদপুরে তিনি ঈদের দিন নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করবেন।

যুগ্ম-সম্পাদক ডা. দীপু মনি পবিত্র ওমরা পালন করতে সৌদি আরব গেছেন। তিনি তার নির্বাচনী এলাকা চাঁদপুরে ঈদ করবেন বলে জানা গেছে।

আরেক যুগ্ম-সম্পাদক আবদুর রহমানও তার নির্বাচনী এলাকা ফরিদপুরে ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন তার গ্রামের বাড়িতে ঈদ করবেন। আরেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম তার গ্রামের বাড়ি শরীয়তপুরে ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ঈদ করবেন ঢাকায়। তিনি ইতোমধ্যে তার নির্বাচনী এলাকা ঘুরে এসেছেন। ঈদের পর গিয়ে ফের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অধিকাংশই তাদের নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন বলে জানা গেছে।

এসইউজে/এফএম/এমএসআই

 
.




আলোচিত সংবাদ