আকাশপথে বিয়ে পড়িয়ে ইতিহাস গড়লেন পোপ ফ্রান্সিস

ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | ৮ ফাল্গুন ১৪২৪

আকাশপথে বিয়ে পড়িয়ে ইতিহাস গড়লেন পোপ ফ্রান্সিস

পরিবর্তন ডেস্ক ১:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৮

print
আকাশপথে বিয়ে পড়িয়ে ইতিহাস গড়লেন পোপ ফ্রান্সিস

চিলিতে বিমানে ভ্রমণ করার সময় আকাশপথেই দুই বিমানকর্মীর বিয়ে পড়িয়ে ইতিহাস সৃষ্টি করলেন পোপ ফ্রান্সিস। সরকারিভাবে বিয়ে করলেও এ দম্পতির ধর্মীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়নি সে সময়ের এক ভূমিকম্পে স্থানীয় গির্জা ধ্বংস হওয়ায়। এ জন্য পোপকে তারা অনুরোধ করেন বিশেষভাবে এ বিয়ে পড়ানোর।

দুই বিমানকর্মী পাওলা পোদেস্ত রুইজ (৩৯) এবং কার্লোস সিউফার্দি ইলোরিগা (৪১) আগেই সরকারি অফিসে বিয়ে করে নিলেও পোপকে অনুরোধ জানান আনুষ্ঠানিকভাবে বিয়ে পড়ানোর জন্য।

বিবাহিত দম্পতি জানান, ২০১০ সালের সান্তিয়াগোতে ভূমিকম্পের পর স্থানীয় চার্চ ধ্বংস হয়ে গেলে তাদের পক্ষে আনুষ্ঠানিকভাবে বিয়ে করার সম্ভব হয়নি।

যার কারণে চিলির সান্তিয়াগো থেকে ইকুইক শহরে ভ্রমণের সময় বিমানেই তাদেরকে বিয়ে পড়ানোর পরামর্শ দেন পোপ ফ্রান্সিস। তিনি বিয়ের তাদের জন্য ক্যাথলিক বিয়ের প্রস্তুতির ব্যবস্থা করেন।  
 

বিমান কোম্পানিটির প্রধানকেও আমন্ত্রণ জানানো হয় তাদের বিয়ের সাক্ষী হবার জন্য। বিমানেই বর, কনে ও সাক্ষীর স্বাক্ষর নিয়ে ধর্মীয়ভাবে বিয়ের আনুষ্ঠানিকতা সাড়েন পোপ ফ্রান্সিস।

বুধবার চিলির দক্ষিণ আরাউসানিয়া অঞ্চলের তেমুকো শহর ভ্রমণে যাচ্ছিলেন পোপ ফ্রান্সিস। সেখানে দীর্ঘকাল ধরে চলে আসা আঞ্চলিক সংঘাত নিরসনে ঐক্যের ডাক দেন তিনি। এ ভ্রমণেই বিমানে বিয়ে পড়িয়ে অন্যধরণের এক ইতিহাস করলেন তিনি। সূত্র: বিবিসি।

আরজি/

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad