ইয়ের দুর্গন্ধে মাটিতে নামল বিমান!

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

ইয়ের দুর্গন্ধে মাটিতে নামল বিমান!

পরিবর্তন ডেস্ক ৮:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০১৮

print
ইয়ের দুর্গন্ধে মাটিতে নামল বিমান!

ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানটি শিকাগো থেকে হংকং যাচ্ছিল। কিন্তু যাত্রা আর শেষ করতে পারেনি সেটি। ইয়ের দুর্গন্ধে মাঝপথেই জরুরি অবতরণে বাধ্য হয় সেটি। আর যাত্রীদের হয় বিচিত্র অভিজ্ঞতা। সম্প্রতি যাত্রীদের দ্বারা এমন ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেলে হাস্যরসের সৃষ্টি হয়।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ শনিবার এক প্রতিবেদনে জানায়, বিমানের এক যাত্রী বাথরুমে ঢুকে কাজ শেষ করে তা পরিস্কার না করেই বের হন। ফলে কিছুক্ষণের মধ্যেই পুরো বিমানে দুর্গন্ধ ছড়িয়ে যায়।

বিমানের কর্মীরা জানান, মাঝ আকাশে বাথরুম নোংরা করার পর সেই যাত্রী জামা খুলে খালি গায়ে বিমানে ঘুরে বেড়াতে থাকেন। বিমানটিতে প্রায় ২৫৪ জন যাত্রী ছিলেন।

যাত্রীদের অভিযোগ, বাথরুম তো ব্যবহার করাই যাচ্ছিল না বরং দুর্গন্ধে বিমানে বসে থাকাই দায় হয়ে যায়। ফলে পাইলট বাধ্য হয়েই বিমানটিকে আলাস্কায় অবতরণ করেন।

এরপর যাত্রীদের জানানো হয়, পরিস্কারের জন্যে কিছু সময় সবাইকে আলাস্কা বিমানবন্দরে কাটাতে হবে। সেই সঙ্গে যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য ক্ষমাও চায় বিমান সংস্থাটি।

এদিকে, আলাস্কা বিমানবন্দরে অবতরণের পর পরই দুর্গন্ধ ছড়ানোর হোতাকে আটক করা হয়। এরপর বিমানবন্দরের পুলিশ তাকে পরীক্ষা করে বুঝতে পারেন তিনি মানসিক ভাবে অসুস্থ। ফলে জেলের বদলে তার ঠাঁই হয় স্থানীয় মানসিক হাসপাতালে।

অবশ্য বিমানে এমন কাণ্ড নতুন নয়! ২০১৫ সালের মার্চ মাসে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটেও এমন ঘটনার নজির আছে। সেবার এক ব্যক্তি পুরো বিমানকে বাথরুম ভেবে সেখানেই ছড়িয়ে ছিটিয়ে প্রাকৃতিক কর্মটি করে। ফলে দুবাইগামী ফ্লাইটটি হিথরো বিমানবন্দরে ফিরে যেতে বাধ্য হয়।

গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতেও ৫৮ বছর বয়সী এক মাতাল ব্যক্তি অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইটে পুরো মেঝেতে মুত্রত্যাগ করেন। ফলে একদিকে তাকে বিশাল অংকের জরিমানা গুনতে হয়েছে, সঙ্গে যেতে হয়েছে জেলেও।

কেবিএ

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad