কমেন্ট করার নতুন অপশন চালু করল ইনস্টাগ্রাম

ঢাকা, রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ৯ বৈশাখ ১৪২৫

কমেন্ট করার নতুন অপশন চালু করল ইনস্টাগ্রাম

পরিবর্তন ডেস্ক ৬:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৭

print
কমেন্ট করার নতুন অপশন চালু করল ইনস্টাগ্রাম

কোনো রকম ঘোষণা ছাড়াই তাদের সাইটে নতুন বিভিন্ন অপশন যোগ করে ইনস্টাগ্রাম। একটি অপশন কয়েকজন ইউজারকে পরীক্ষামূলকভাবে ব্যবহার করতে দিয়ে ইনস্টাগ্রাম ঠিক করে তাদের সাইটে স্থায়ীভাবে ওই অপশনটি চালু করা হবে কিনা।

তবে এবার যে নতুন অপশনটি তারা চালু করল সেটি দেখতে হলে আপনাকে ইনস্টাগ্রামের পোস্টের দিকে কমপক্ষে পাঁচ সেকেন্ড তাকিয়ে থাকতে হবে। এটি পরীক্ষা করার আগে আপনাকে ইনস্টাগ্রাম অ্যাপের নতুনতম সংস্করণ ডাউনলোড করতে হবে।

এবার আপনার ইনস্টাগ্রাম ফিডে যান এবং স্ক্রল করে যেকোনো একটি পোস্টে যান। পাঁচ সেকেন্ড অপেক্ষা করার পর দেখবেন ইনস্টাগ্রাম পোস্টটির নিচে ‘অ্যাড এ কমেন্ট’ লেখা বক্স এসেছে।

ম্যাশেব্‌ল নিউজ সাইটকে ইনস্টাগ্রাম জানিয়েছে, গত কয়েক সপ্তাহ ধরে তারা কমেন্ট দেয়ার অপশনটি ইনস্টাগ্রামে চালু করেছে।

সামাজিক মাধ্যমটির একজন মুখপাত্র জানিয়েছেন, তারা সবসময় ছোটখাট আপডেট যোগ করলে তারা সে বিষয়ে কোনো ঘোষণা দেন না।

ইনস্টাগ্রামে কমেন্ট করার ফিচারটি খুব বড় কোনো সংযোজন না হলেও এটির প্রভাব হবে সুদূর প্রসারী। ছবি ভিত্তিক এই সামাজিক মাধ্যমটি যারা ব্যবহার করেন তারা কমেন্ট অপশনের মাধ্যমে আরও ব্যাপকভাবে যোগাযোগ করতে পারবেন।

ইনস্টাগ্রামের ডেস্কটপ ভার্সন ও আগের অ্যাপে কমেন্ট করার অপশন আগে থেকেই চালু ছিল তবে। তবে, মোবাইলে স্ক্রল করতে করতে কোনো পোস্টে এসে আপনি থেমে গেলে যখন কমেন্ট করার বক্স ভেসে উঠলে সেটি কমেন্ট করতে আপনাকে বিশেষভাবে উৎসাহিত করবে।

এমআর/এমএসআই

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad