এখন মানুষের বদলে হ্যাশট্যাগ ফলো করা যাবে ইনস্টাগ্রামে

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ১০ বৈশাখ ১৪২৫

এখন মানুষের বদলে হ্যাশট্যাগ ফলো করা যাবে ইনস্টাগ্রামে

পরিবর্তন ডেস্ক ১০:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

print
এখন মানুষের বদলে হ্যাশট্যাগ ফলো করা যাবে ইনস্টাগ্রামে

কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল বিভিন্ন ব্যক্তির একাউন্ট ফলো করার সাথে সাথে হ্যাশট্যাগ ফলো করার অপশনও চালু করবে ইনস্টাগ্রাম। গত মাস থেকে তারা নতুন অপশনটি নিয়ে পরীক্ষা করছিল। এবার সব ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য অপশনটি উন্মুক্ত করা হলো।

নতুন অপশনটি চালু করায় ইনস্টাগ্রাম ইউজারদের জন্য নতুন ট্রেন্ড ফলো করতে আরও সুবিধা হবে। এভাবে হ্যাশট্যাগ ফলো করলে নতুন নতুন মানুষের সাথে পরিচয় আরও বেড়ে যাবে। আপনার যে বিষয়ে আগ্রহ আছে সেই একই বিষয়ে আরও যাদের আগ্রহ আছে তাদেরকে খুঁজে পাওয়া এখন আরও অনেক সহজ হয়ে  গেল।

নতুন অপশনটি ব্যবহার করা খুবই সহজ। যে হ্যাশট্যাগটি ফলো করতে চান সেটি ইনস্টাগ্রামে সার্চ দিয়ে বের করুন। এরপর ওই হ্যাশট্যাগে ক্লিক করে ‘ফলো’ অপশনটি নির্বাচন করুন। এটি কোন মানুষের ব্যক্তিগত একাউন্ট ফলো করার মতোই কাজ করবে।

সার্চ দিয়ে বের করার পরিবর্তে আপনি ফিডে কোনো হ্যাশট্যাগ দেখলে সেখান থেকেই ওই হ্যাশট্যাগ-এর ফলো অপশনটি নির্বাচন করতে পারবেন।

ইনস্টাগ্রাম জানিয়েছে, এভাবে আপনি কোনো হ্যাশট্যাগ ফলো করলে ওই বিষয়ের সবচেয়ে জনপ্রিয় পোস্টগুলো আপনার নিউজ ফিডে দেখাবে। অর্থাৎ হ্যাশট্যাগের সাথে সংশ্লিষ্ট পোস্টের কারণে অন্য পোস্টগুলো ফিডে দেখানো কমে যাবে না।

এমআর/এমএসআই

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad