টুইটারে ট্রাম্পের পরেই মোদি

ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৭ ফাল্গুন ১৪২৪

টুইটারে ট্রাম্পের পরেই মোদি

পরিবর্তন ডেস্ক ৫:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৭

print
টুইটারে ট্রাম্পের পরেই মোদি

বিভিন্ন দেশের প্রধানদের মধ্যে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সবচেয়ে বেশি টুইট করা হয়েছে । গত মঙ্গলবার একটি বিবৃতিতে একথা জানায় টুইটার।

সামাজিক মাধ্যমে ভীষণ সরব ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে নিয়মিত সংবাদ তৈরি করেছেন এই নেতা। বিশ্বের সব দেশের নেতাদের চেয়ে তাকে নিয়েই সবচেয়ে বেশি টুইট করা হয়েছে ২০১৭ সালে।

অন্যদিকে, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রপ্রধানদের মধ্যে মোদির ফলোয়ারের সংখ্যাই সবচেয়ে বেশি।  টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ।

এই অঞ্চলে টুইটারে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইওডো-এর।

টুইটারে এত ফলোয়ার কীভাবে জোগাড়  করলেন মোদি? এর উত্তরে সবার আগে বলতে হবে, মোদি প্রতিদিন টুইট করেন। এমনকি দিনে একাধিক টুইটও করেন। এছাড়াও ভারতে ৩০ কোটি লোক স্মার্টফোন ব্যবহার করেন, সেটাও মোদির এত ফলোয়ার পাওয়ার একটি কারন। এটি আমেরিকার স্মার্টফোন ব্যবহারকারিদের সংখ্যার চেয়ে বেশি।

টুইটার ছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামে মোদির উপস্থিতি লক্ষণীয়। ফেসবুকে তার ৪ কোটি ফলোয়ার আছে। ইন্সটাগ্রামে ১ কোটি লোক মোদিকে ফলো করেন। অতএব , টুইটারে তার বিপুল সংখ্যক ফলোয়ার দেখে অবাক হওয়ার কিছু নেই।

এমআর/এএসটি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad