হাঙ্গরকে ঘুষি মেরে রক্ষা!

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

হাঙ্গরকে ঘুষি মেরে রক্ষা!

পরিবর্তন ডেস্ক ৬:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
হাঙ্গরকে ঘুষি মেরে রক্ষা!

ব্রিটেনের এক ডাক্তার দাবি করেছেন, অস্ট্রেলিয়ার সমুদ্র সৈকতে সার্ফিং করতে গিয়ে তিনি হাঙ্গরের আক্রমণের শিকার হয়েছিলেন। এরপর জীবন বাঁচাতে কোনো কিছু না ভেবে হাঙ্গরকে ঘুষি মেরে বসেন তিনি। আর তাতেই নাকি হাঙ্গরটি ভয়ে তাকে ফেলে পালিয়ে যায়। চার্লি ফ্রাই নামের ওই চিকিৎসক পুলিশকে জানান, সিডনির উত্তরে সমুদ্র সৈকতের কাছে সোমবার তিনি এমন ভয়ানক অভিজ্ঞতার সম্মুখীন হন।

.

পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি মঙ্গলবার এক প্রতিবেদনে জানায়, সাঁতারের সময় হাঙ্গরটি নাকি চার্লির ডান কাঁধে আঘাত করে। এরপর ২৫ বছর বয়সী চার্লি হাঙ্গরটিকে ঘুষি মেরে দ্রুত সৈকতে ফিরে আসেন।

পেশায় চিকিৎসক চার্লি জানিয়েছেন, বিপদের মুহুর্তে তিনি নাকি অস্ট্রেলিয়ার সার্ফার মিক ফেনিনের অভিজ্ঞতাকে কাজে লাগান। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার জেফরি সৈকতে একটি প্রতিযোগিতার সময় দুটি হাঙ্গরের আক্রমণের শিকার হন ফেনিন। সেসময় একটি হাঙ্গর জেফরির খুব কাছে চলে আসলে তাকে ঘুষি মেরে অজ্ঞান করে ফেলেন। সেই খবরটি গণমাধ্যমের শিরোনামও হয়েছিল।

পুলিশ জানিয়েছে, চার্লির বক্তব্য অনুযায়ী হাঙ্গরটির দৈর্ঘ্য ছিল প্রায় সাড়ে ৬ ফুট। তবে ঘুষি খেলেও হাঙ্গরটি জেফরিকেও আহত করেছে। হাঙ্গরের ঘষায় চার্লির কাঁধে আঁচড় লাগে।

অস্ট্রেলিয়ার একটি স্থানীয় সংবাদমাধ্যমকে চার্লি বলেন, ‘সাঁতারের সময় দেখি হাঙ্গরটি আমার দিকেই তেড়ে আসছে। প্রাণ বাঁচানোর জন্য অগত্যা ডান হাত দিয়ে তার মুখে ঘুষি মারি। এতে হাঙ্গরটি ভয় পেয়ে দূরে চলে যায়। তবে আবারও যদি ফিরে আসে সেই ভয়ে দ্রুত সৈকতে ফিরে আসি।’

চার্লি বলেন, ‘সেই সময় মিক ফেনিনের কথা মনে পড়ে যায়। তিনি যা করেছিলেন, আমিও তাই করি! সোজা হাঙ্গরের মুখ লক্ষ্য করে ঘুষি চালাই।’

আহত ফেনিন পরে আভোকা বিচের কাছে একটি হাসপাতালে যান। তবে জখম মারাত্মক না হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়।

কেবিএ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad