কানাডার প্রধানমন্ত্রীর কোলে দুই মাসের জাস্টিন ট্রুডো!

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

কানাডার প্রধানমন্ত্রীর কোলে দুই মাসের জাস্টিন ট্রুডো!

পরিবর্তন ডেস্ক ৭:০৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৭

print
কানাডার প্রধানমন্ত্রীর কোলে দুই মাসের জাস্টিন ট্রুডো!

কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সিরিয় অভিবাসী দম্পতির শিশু সন্তান জাস্টিন ট্রুডোর সাথে দেখা করেছেন, কোলে নিয়ে আদর করেছেন। কানাডাকে আবাসস্থল হিসেবে বাছাই করার জন্য নিজের নামে রাখা সে সন্তানের বাবা মাকে ধন্যবাদ দেন কানাডার জনপ্রিয় এই প্রধানমন্ত্রী।

বিবিসির খবরে জানা যায় সিরিয় অভিবাসী দম্পতি তাদের ছেলেটির নাম রাখেন জাস্টিন ট্রুডো এডাম বিলান। দুই মাস বয়সী জাস্টিন ট্রুডো কানাডার প্রধানমন্ত্রীর কোলে আনন্দে নাক ডেকে ঘুমানো অবস্থায় একটি ছবি অনলাইনে ছড়িয়ে পরেছে। শনিবার ক্যালগারি স্ট্যাম্পেড এলাকায় নাস্তার সময় শিশু জাস্টিন ট্রুডোকে কোলে নেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে পালানোর কয়েকমাস পর ক্যালগারি এলাকায় গত মে মাসে জন্ম হয় জুনিয়র ট্রুডোর। ওই দম্পতির আরও দুই সন্তান রয়েছে। তারা সিরিয়ার দামেস্কে বসবাস করতো।

গত বছরের ফেব্রুয়ারিতে কানাডার মন্ট্রিলে অবতরণ করেছিলেন মোহাম্মদ এবং আফ্রা বিলান দম্পতি। তারা কানাডায় বসবাস শুরুর পর থেকেই অনুভব করছিলেন কানাডার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেওয়া উচিত। এজন্য তাদের সদ্যজাত সন্তানের নাম রাখেন কানাডার প্রধানমন্ত্রীর নামে।

২০১৫ এর নভেম্বরে কানাডার প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে এ বছরের জানুয়ারি পর্যন্ত অন্তত ৪০ হাজার সিরিয়ান অভিবাসী কানাডাতে আশ্রয় নিয়েছে। ইউরোপ ও আমেরিকার অন্যান্য দেশ যেখানে অভিবাসীদের প্রতি কঠোর অবস্থান নিয়েছে সেখানে কানাডার উদারনীতি প্রশংসা কুড়িয়েছে। কানাডার ক্যালগারিতেই বর্তমানে এক হাজার সিরিয় অভিবাসী বসবাস করছেন। সেখানে নতুন সদস্য দুই মাস বয়সী জাস্টিন ট্রুডো এডাম বিলান।

এসবিআই/এমডি

 
.




আলোচিত সংবাদ