বানরের ধাওয়া খেয়ে পর্যটকের মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪

বানরের ধাওয়া খেয়ে পর্যটকের মৃত্যু

পরিবর্তন ডেস্ক ৬:০৪ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৭

print
বানরের ধাওয়া খেয়ে পর্যটকের মৃত্যু

পাহাড়ে বানরের ধাওয়া খেয়ে সিঁড়িতে পড়ে গিয়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের শিচাংয়ের লুসহান পাহাড়ে মঙ্গলবার এ ঘটনা ঘটে।

.

চেন বংশীয় নামের ৬৫ বছর বয়সী ওই ব্যক্তি পরিবারের সদস্যদের নিয়ে পর্যটন পাহাড় থেকে নামার সময় এ দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। খবর: সিজিটিএন।

বুধবার এক সরকারি বিবৃতিতে বলা হয়, তিনটি বানর ধাওয়া করলে চেন ফুটপাতের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে সিঁড়িতে পড়ে যান। মাথায় গুরুতর আঘাত পাওয়া চেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

চেংদু বিজনেস ডেইলি জানায়, পর্যটকদের জিনিসপত্র ছিনিয়ে নিতে চাইলে ওই বানরগুলোকে ধাওয়া দেয়া হয়েছিল। এরপর চেনের ওপর হামলার সময় বানরগুলো বেশ ক্রুব্ধ ছিল।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে এবং সংশ্লিষ্ট বিভাগ ওই রিসোর্টে আরো নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে বলেও সরকারি বিবৃতিতে বলা হয়।

ওই পর্যটন পাহাড়ে সংরক্ষিত প্রায় ২০০টি বিশেষ জাতের বানর রয়েছে। স্থানীয় বাসিন্দাদের খাবার চুরি থেকে শুরু করে পর্যটকদের ওপর হামলার কুখ্যাতি রয়েছে এসব বানরের। ডিসেম্বর থেকে জুলাই নাগাদ বানরের হামলায় অন্তত ৪০ জন পর্যটক আহত হয়েছেন।

এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad