বারমুডা ট্রায়াঙ্গলে আবারও বিমান উধাও

ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪

বারমুডা ট্রায়াঙ্গলে আবারও বিমান উধাও

পরিবর্তন ডেস্ক ৭:৫০ অপরাহ্ণ, মে ১৮, ২০১৭

print
বারমুডা ট্রায়াঙ্গলে আবারও বিমান উধাও

আটলান্তিক মহাসাগরের রহস্যময় স্থান বারমুডা ট্রায়াঙ্গল। ত্রিকোনাকৃতির স্থানটিকে অনেকে শয়তানের ত্রিভূজ বলেও ডেকে থাকেন। বহু বছর ধরেই স্থানটিকে ঘিরে রহস্য জড়িয়ে রয়েছে। কেননা সেখানে জাহাজ কিংবা উড়োজাহাজ যাই প্রবেশ করুক, তাদের আর সন্ধান মেলে না। সবার বেলায় নিখোঁজের ঘটনা না ঘটলেও পৃথিবীর আর কোথাও এত জাহাজ ও বিমান নিখোঁজ হয়নি।

.

অনেকে মনে করেন বারমুডা ট্রায়াঙ্গলে নিখোঁজের কারণ নিছক দূর্ঘটনা নয়। কথিত আছে ওই স্থানটিতে এমন কোনো অতিপ্রাকৃতিক শক্তি রয়েছে যার প্রভাবে দুর্ঘটনা অথবা ভিন্ন জগতে চলে যায় নিখোঁজ যানগুলো। আবার কারও কারও বিশ্বাস স্থানটিতে ভিনগ্রহীদের বাস এবং চলাচল রয়েছে।

অবশ্য আধুনিক বিজ্ঞান বিষয়টিকে একেবারেই মানতে নারাজ। তাদের মতে, স্থানটিতে প্রাকৃতিক দুর্যোগ বেশি হওয়ায় চালকেরা অসাবধানতাবশত দুর্ঘটনার শিকার হন। বিজ্ঞানীদের দাবি, অতীতে কলম্বাসসহ অনেকে বিজ্ঞান না বুঝেই স্থানটিকে নিয়ে রহস্যের সৃষ্টি করেছেন।

অবশ্য বারমুডা ট্রায়াঙ্গল আজও তার রহস্য ধরে রেখেছে। এখনও স্থানটিতে জাহাজ কিংবা বিমান নিখোঁজের ঘটনা শোনা যায়। যেমন গত সোমবার ওই এলাকায় একটি বিমান হারিয়ে গেছে। বিমানটিতে ২ শিশুসহ মোট ৪ জন আরোহী ছিলেন। প্রায় ৪০ ঘণ্টা তল্লাশির পরেও মেলেনি নিখোঁজ যাত্রীদের সন্ধান। তবে উদ্ধারকারী দল হারিয়ে যাওয়া বিমানটির কিছু ধংসাবশেষ পেয়েছে। ফলে নিখোঁজ আরোহীদের জীবিত উদ্ধারের আশা ক্রমেই মিলিয়ে যাচ্ছে।

বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, সোমবার পুয়ের্তো রিকো থেকে ছোট বিমানটি ফ্লোরিডার উদ্দেশ্য রওনা দিয়েছিল। বিমানটিতে ছিলেন নিউ ইয়র্কের খ্যাতনামা ইভেন্ট প্ল্যানিং ফার্মের প্রধান নির্বাহী জেনিফার ব্লুমিন। সঙ্গে ছিল তার দুই শিশুপুত্র এবং ৫২ বছর বয়সী এক ব্যক্তি।

মার্কিন কোস্ট গার্ড জানায়, বারমুডা ট্রায়াঙ্গেলের উপর দিয়ে উড়ে যাওয়ার সময়ই রহস্যজনকভাবে বিমানটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সময় গড়াতে থাকলে পরে প্রায় ৮ হাজার ২শ’ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বিমানটির তল্লাশি চলে। কিন্তু সন্ধান মেলে না।

দীর্ঘ তল্লাশির পর এলিউথেরার পূর্বদিকে প্রায় ১৫ মাইল দূরে উদ্ধারকারীরা নিখোঁজ বিমানটির মতো দেখতে কিছু ধংসাবশেষ ও যন্ত্রাংশ দেখতে পান। ফলে রহস্যময় বারমুডা ট্রায়াঙ্গল ঘিরে যুক্ত হল আরও একটি নিখোঁজের ঘটনা।

কেবিএ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad