ফিরে এলো অ্যাংকলেট

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | ৬ কার্তিক ১৪২৪

ফিরে এলো অ্যাংকলেট

পরিবর্তন ডেস্ক ৩:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০১৭

print
ফিরে এলো অ্যাংকলেট

‘এক পায়ে নুপূর আমার, অন্য পা খালি’ গানটি অনেকেই শুনেছেন। দুই পায়ে নুপূর পড়া দক্ষিণ এশিয়াবাসীদের ঐতিহ্য। এক পায়ে নুপূর পড়া তাই এখানে সাজের অসম্পূর্ণতা বলেই মনে করা হয়। এই এক পায়ে নুপূর বা অ্যাংকলেটও ব্যবহার হয়ে আসছে ফ্যাশন হিসেবে।

হালের ফ্যাশনে লেগেছে নব্বই দশকের ছোঁয়া। তবে নতুন রূপে এবং নতুনভাবে নব্বই দশকের গহনা, সাজের অনুষঙ্গ স্থান করে নিচ্ছে এখনকার ফ্যাশনে। স্ক্রাঞ্চিজ, চোকারের মতো ছোটবেলার সেই ফ্যাশন অনুষঙ্গ অ্যাংকলেট এখন ফিরে এসেছে।

আপনি আপনার মা, বস বা সহকর্মীর কাছে এই অনুষঙ্গ খুব সহজে লুকাতে পারলেও আপনার ফ্যাশন সচেতন বন্ধুর চোখ এড়াতে পারবেন না। হলিউড সহ বিশ্বের বিভিন্ন দেশে এ অ্যাংকলেট নতুন করে ফ্যাশন হয়ে এসেছে। ওয়েস্টার্ন ফ্যাশন ওয়েবসাইট পপ সুগারের এক প্রতিবেদনে উল্লেখ করা হয় ক্যালিফোর্নিয়াতে এটি ফ্যাশনের অনুষঙ্গ হিসেবে জনপ্রিয়তা পেয়েছে।

অ্যাংকলেট ওয়েস্টার্ন, সালোয়ার কামিজ বা শাড়ির সঙ্গেও খুব সহজে মানিয়ে যায়। ধাতু, কাঠ, পুতি এবং সুতা দিয়েও অ্যাংকলেট তৈরি হয়। বিভিন্ন দোকানে আপনি এই অ্যাংকলেট খুঁজে পাবেন। চাইলে ঘরেও বানাতে পারেন। সুতা বা পুঁতি দিয়ে সহজেই অ্যাংকলেট বানাতে পারবেন। নিচের এই ভিডিও দেখে বানিয়ে নিতে পারেন সুন্দর অ্যাংকলেট।

আরবি/একে

ভিডিও...

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad