নামের প্রথম অক্ষরের বিশেষত্ব জেনে নিন!

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

নামের প্রথম অক্ষরের বিশেষত্ব জেনে নিন!

পরিবর্তন ডেস্ক ৬:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৮

print
নামের প্রথম অক্ষরের বিশেষত্ব জেনে নিন!

মানুষ তার নামের মাধ্যমে অপরের কাছে পরিচিত হয়ে ওঠে। সমাজে নামের গুরুত্ব তাই অনেক। সুখ্যাতি কিংবা কুখ্যাতিতেও জড়িয়ে থাকে এই নাম। অনেকে আবার নামের মধ্যেই পরিচিত অথবা অপরিচিত মানুষের বিশেষত্ব খুঁজে নিতে চান। তা কারও কারও চোখে মানসিক কিংবা দৈহিক বিশেষত্ব হিসেবে গণ্য। বিশেষ করে জ্যোতিষীরা ভাগ্য গণনার জন্য নামের প্রথম অক্ষরকে বেশ গুরুত্ব দিয়ে থাকেন। দেখে নিন নামের প্রথম অক্ষরে কি ইঙ্গিত বহন করে।

এ: যাদের নামের অক্ষর এ দিয়ে শুরু তারা সাধারণত বাস্তববাদী হন। রোমান্টিকতা না থাকলেও যৌনতায় আগ্রহ থাকে প্রবল। এছাড়া ধৈর্য্যও কম দেখা যায় তাদের মধ্যে।

বি: এই মানুষগুলো বেশ রোমান্টিক হয়ে থাকেন। প্রিয়জনের থেকে উপহার পেতে এরা ভালেবাসেন। এরা কিছুটা আদুরে হন এবং সবাইকে নিয়ে চলতে ভালবাসেন।

সি: এরা সম্পর্কের মূল্য দিতে জানেন। নিজেদের মতো অন্যের আন্তরিকতাকে সম্মান করেন। এজন্যেই খুব সংবেদনশীল হন কিন্তু সুযোগ পেলেই হইচই করে সময় কাটাতে ভালবাসেন।

ডি: যেটা মনে মনে চান সেটা আদায় করে তবেই ছাড়েন। স্বভাবগত দিক থেকে খুব কেয়ারিং। তবে উচ্চাকাঙ্খী হলেও পরশ্রীকাতরতা এদের মধ্যে দেখতে পাওয়া যায়।

ই: এরা খুব বেশি কথা বলতে ভালেবাসেন। নিজেরা খুব সৎ হন তাই অসততা তাদের একদম অপছন্দ৷ এদের মধ্যে শিল্প-প্রতিভা দেখা যায়। তাছাড়া কাজের ক্ষেত্রে বেশ মনযোগী। 

এফ: যাদের নামের অক্ষর এফ দিয়ে শুরু তারা সাধারণত আদর্শবান ও রোমান্টিক মানসিকতার হয়ে থাকেন। তবে এদের মন কিন্তু খুব স্পর্শকাতর। সাধারণত এরা জীবনে সাফল্য লাভ করেন। 

জি: এরা ভীষণ খুঁতখুঁতে প্রকৃতির হলেও খুব পরিশ্রমীও হন। এই নামের মানুষেরা লক্ষ্যে পৌঁছাতে প্রচণ্ড খাটতে পারেন। জীবনে কোনো কিছুকেই এরা অসম্ভব মনে করেন না। 

এইচ: এদের মধ্যে স্নেহ, মমতা প্রচুর দেখা যায়। সাধারণত মানসিকভাবে এরা খুব শক্ত হন। সহজেই এদের সন্তুষ্ট করা যায় না।

আই: এরা আনন্দ-বিনোদন এবং বিলাসী জীবন যাপন ভালবাসেন। তবে সম্পর্কের ব্যাপারে এই নামের মানুষ খুব একটা বিশ্বস্ত হন না। তবে অত্যন্ত পরিশ্রমী হতে দেখা যায় এদের।

জে: এরা প্রচণ্ড পরিশ্রমী। প্রেমে আস্থা রাখেন তবে সংসারের বাঁধন এদের পছন্দ নয়। তাছাড়া এরা খেতে খুব ভালবাসেন।

কে: এই অক্ষর দিয়ে যাদের নাম রয়েছে তারা বেশ লাজুক প্রকৃতির। তবে সকলের অজান্তেই খুব বেশি ছক কষে বা প্ল্যান করে চলতে ভালবাসেন৷

এল: এরা খুব রোমান্টিক। তবে প্রেমিক-প্রেমিকার চাইতে এদের কাছে নিজের জীবন সঙ্গী সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। অবশ্য সঙ্গী পছন্দের ব্যাপারে এরা খুবই খুঁতখুতে হন।

এম: এই নামের মানুষেরা সাধারণত দ্বিমুখী স্বভাবের হয়ে থাকেন। বাইরে যেমনটা দেখান ভেতরে কিন্তু সেই রকম হন না। তাছাড়া নিজের আবেগ প্রকাশ করতেও খুব একটা স্বচ্ছন্দ্যবোধ করেন না। 

এন: এরা বেশ আবেগপ্রবণ হয়ে থাকেন। অবশ্য সম্পর্কের গভীরতা এরা বেশ ভালোই বোঝেন। তাছাড়া মনে দয়া-মায়াও রয়েছে বেশ।

ও: স্বভাবের দিক থেকে এরা বেশ হাসিখুশি মনের। তবে মনের ভেতরে বেদনার জল উথাল-পাথাল করলেও বন্ধুবান্ধবদের সঙ্গে এমন মজাদার আচরণ করেন যে বাইরে থেকে তা বোঝাই যায় না।

পি: সামাজিকতার ব্যাপারে এরা খুব সচেতন। অবশ্য সবার সঙ্গে মিশলেও এরা সঙ্গী নির্বাচনের ব্যাপারে নিয়ে খুব খুঁতখুতে জন। এখানেই শেষ নয়, অর্থকে এরা জীবনের সবকিছু মনে করেন না।

কিউ: এই নামের মানুষেরা সবসময় কাজের মধ্যে থাকতে ভালবাসেন। অন্যের আকর্ষণের কেন্দ্রে থাকতে এরা খুব পছন্দ করেন, বিশেষ করে বিপরীত লিঙ্গের প্রতি এটা দেখা যায় বেশি।  

আর: এরা সম্পর্কের ব্যাপারে বেশ সচেতন হন। এদের মধ্যে সবসময় সেরা প্রমাণ করার তাগিদ কাজ করে। আর সম্পর্কের ব্যাপারে শারীরিক আকর্ষণকে খুব একটা জরুরি বিষয় বলে মনে করেন না।

এস: আদর্শবাদী, রোমান্টিক এবং একইসঙ্গে সংবেদনশীল৷ কথা দিয়ে কথা রাখতে পছন্দ করেন। এস দিয়ে নাম শুরু হওয়ায় এরা বেশ রুচিশীল হন। 

টি: খুব সংবেদনশীল হয়ে থাকেন! ব্যক্তিগত বিষয়ে কাউকে ঢুকতে দেন না। এমনকি প্রেমে পড়লেও প্রিয় মানুষটিকে নিজের অনুভূতি প্রকাশ করতে চান না।

ইউ: জীবনের গুরুত্বপূর্ণ বিষয়কে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে থাকেন। বিশেষ করে সেটা প্রেমের ক্ষেত্রে। প্রেমহীন জীবনের কথা কল্পনাও করতে পারেন না। অবশ্য কাজের ক্ষেত্রেও এরা চ্যালেঞ্জ নিতে পারেন।

ভি: যাদের নামের অক্ষর ভি দিয়ে শুরু তারা অত্যন্ত স্বাধীনচেতা হয়ে থাকেন। তারা খুব ছটফটেও হয়ে থাকেন৷

 

ডব্লিউ: এই বর্ণ দিয়ে যাদের নাম শুরু তারা অত্যন্ত অহংকারী হয়ে থাকেন। তাছাড়া প্রেমিক হিসেবেও একেবারেই বিশ্বস্ত নন৷

এক্স: এই অক্ষর দিয়ে যাদের নাম শুরু তারা নাকি একসঙ্গে দুটো সম্পর্ক বজায় রাখতে পারেন। কর্মক্ষেত্রেও তাদের মধ্যে এই বিষয়টি দেখা যায়।

ওয়াই: এরা কোনো কিছু মনের মতো না হলে তা ছেড়ে দেন৷ তবে প্রতিযোগিতার দৌঁড়ে সামিল হওয়া তাদের খুব পছন্দের৷

জেড: যাদের নামের প্রথম অক্ষর জেড রয়েছে তারা অত্যন্ত রোমান্টিক মনের অধিকারী হয়ে থাকেন। প্রিয়জনকে আগলে রাখাই তাদের জীবনের লক্ষ্য। অবশ্য কাজের ক্ষেত্রে এরা খুব খুঁতখুতে হন।

কেবিএ

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad