মার্কিন বিমানবাহিনীর গোপন ইউএফও’র ভিডিও ফাঁস

ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ | ৪ আষাঢ় ১৪২৫

মার্কিন বিমানবাহিনীর গোপন ইউএফও’র ভিডিও ফাঁস

কে বি আনিস ৭:০৮ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print
মার্কিন বিমানবাহিনীর গোপন ইউএফও’র ভিডিও ফাঁস

সম্প্রতি মার্কিন বিমানবাহিনীর ধারণ করা অজানা আকাশ যানের একটি ভিডিও ফাঁস হয়ে গেছে। রুশ সংবাদমাধ্যম আরটি মঙ্গলবার এক প্রতিবেদনে জানায়, মার্কিন নেভি পাইলট আকাশে উড়ার সময় অজানা বস্তুটি দেখতে পায়। বিমানে থাকা ক্যামেরায় সেই অজানা যান বা ইউএফও’র ভিডিও ধারণ হয়। যা গোপনে রাখা হলেও সম্প্রতি প্রকাশ হয়ে গেছে।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিজ্ঞান ও মিডিয়া বিষয়ক বেসরকারী গবেষণা প্রতিষ্ঠান the Stars Academy of Arts and Science ভিডিওটি প্রকাশ করে। এই প্রতিষ্ঠানটির কর্ণধার ড. হাল পুথোফ আবার নাসা এবং মার্কিন প্রতিরক্ষা দপ্তরে কাজ করেছেন। এছাড়া প্রতিষ্ঠানের অন্যতম প্রধান জেমস সেমিভান এক সময় সিআইএ’র কর্মী ছিলেন।

ভিডিওটি ফাঁস হলেও এর স্থান, কাল-পাত্র সম্পর্কে কোনো তথ্য দেয়া হয়নি। তবে বলা হয় যে, মাটি থেকে প্রায় ২৫ হাজার ফুট উপরে এফএ ১৮ সুপার হর্নেট যুদ্ধবিমানের চালক এই অদ্ভূত আকাশ যানের ভিডিও ধারণ করেন।

ভিডিওটি প্রকাশের পর পৃথিবীতে ভিনগ্রহের যান সম্পর্কে গবেষণার দাবি আরও জোড়ালো হবে বলেই মনে করছে সংস্থাটি। তবে এই বিষয়ে পেন্টাগনের পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত বছর অর্থাৎ ২০১৭ সালে পেন্টাগনের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা স্বীকার করেন যে ইউএস নেভি’র ইউএফও সম্পর্কিত গোপন প্রকল্প ছিল। যা ২০০৭ সালে শুরু হলেও রহস্যময় কারণে ৫ বছর বাদেই বন্ধ হয়ে যায়।

কেবিএ

 
.




আলোচিত সংবাদ